বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভারত থেকে আসা ১০১ বাংলাদেশী মাগুরায় কোয়ারেন্টাইনে এলাকায় আতংক

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ৪:২৯ পিএম

মাগুরায় গত দুই দিনে ভারত থেকে আসা ১০১ বাংলাদেশীকে হোটেলে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে ৯৯ জনকে মাগুরা শহরের তিনটি হোটেলে কোয়ারেন্টাইনে ও দুইজনকে সরকারি হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। এ ঘটনায় এলাকার মানুষের মাঝে আতংকের সৃষ্টি হয়েছে। সর্বশেষ রোববার সন্ধ্যায় বেনাপোল ইমিগ্রেশন দিয়ে ৫১ জন মাগুরার অধিবাসী বাংলাদেশে প্রবেশ করে।

মাগুরার সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান বলেন, রোববার সন্ধ্যায় ৫১ বাংলাদেশি ভারতীয় ইমিগ্রেশন পার হয়ে বেনাপোল আসেন। এদের সকলেই মাগুরার জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। রাতেই বেনাপোল ইমিগ্রেশন কর্তৃপক্ষ একটি বাসে করে বিশেষ ব্যবস্থায় তাদের প্রশাসনের মাধ্যমে মাগুরা স্বাস্থ্য বিভাগের কাছে হস্তান্তর করে। স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের যৌথ উদ্যোগে তাদের শহরের ভায়না এলাকার আবাসিক হোটেল মন্ডল ইন্টারন্যাশনাল ও ঢাকা রোড়ের ঈগল হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

এর আগে শনিবার রাতে একইভাবে ভারত থেকে আসা ৫০ জন মাগুরা অধিবাসীকে প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কাছে হস্তান্তর করে বেনাপোল ইমিগ্রেশন কর্তৃপক্ষ। এদের মধ্যে ২০ জনকে শহরের ঢাকা রোড় এলাকায় সৈকত হোটেলে ও ২৮ জনকে পাশ্ববর্তী ঈগল হোটেলে থাকার ব্যবস্থা করা হয়। ১৪ দিনের কোয়ারেন্টাইন নিশ্চিত করে এখান থেকেই বাড়ি ফিরবেন তারা। প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষায় বাকি দুইজনের শরীরিক অবস্থা রাখাপ হওয়ায় তাদেরকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে আইসোলেশনে পাঠানো হয়েছে বলে জানান, ডা. শহীদুল্লাহ দেওয়ান।

প্রশাসনের পক্ষ থেকে হোটেলগুলোতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাহারা বসানো হয়েছে। এলাকাবাসীর দাবি এসব ব্যক্তিরা যেন বাইরে বের হতে না পারে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন