সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

মুসলিম এইডের সহযোগিতায় সুুবিধাবঞ্চিতদের মাঝে চসিক মেয়রের গোশত বিতরণ

প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আন্তর্জাতিক দাতা সংস্থা মুসলিম এইড ইউকে চট্টগ্রাম আঞ্চলিক শাখার উদ্যোগে সুবিধাবঞ্চিতদের মাঝে কোরবানির গোশত বিতরণ করলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। চসিক মিলনায়তনে শুক্রবার সন্ধ্যায় যাকাতুল ফিতর ফুড ডিস্টিভিউশন প্রোগ্রাম ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মেয়র। বিশেষ অতিথি ছিলেন মহিলা কাউন্সিলর ফারহানা পারভীন। সভাপতিত্ব করেন মুসলিম এইড বাংলাদেশ ফিল্ড অফিসের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর এনায়েত হোসেন জাকারিয়া। মেয়র দুইশ দুস্থ ও গরিব এবং সুবিধাবঞ্চিত পথশিশুসহ সিটি কর্পোরেশনের সেবকদের মাঝে কোরবানির গোশত বিতরণ করেন।
মেয়র আ জ ম নাছির উদ্দীন, সিটি কর্পোরেশনের বিভিন্ন উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করায় মুসলিম এইডের প্রশংসা করেন। এই সময় তিনি শিক্ষার পাশাপাশি ধর্ম চর্চা ও ধর্মীয় মূল্যবোধ জাগ্রত করার প্রতি গুরুত্ব আরোপ করেন এবং বিভিন্ন উন্নয়ন সংস্থার সহায়তার ছেলে-মেয়েদের পড়ালেখা চালিয়ে নেওয়ার আহŸান জানান।
মহিলা কাউন্সিলর ফারহানা পারভীন বলেন, যাকাত একটি অর্থনৈতিক ব্যবস্থা। এর সবচেয়ে বড় উপকার হলো সমাজ থেকে দারিদ্র বিমোচন। দারিদ্র বিমোচনে যাকাতের গুরুত্ব অপরিসীম। এই জন্য তিনি বিভিন্ন সংস্থার পাশাপাশি সামাজের বিত্তবানদের এগিয়ে আসার আহŸান জানান।
মুসলিম এইডের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর এনায়েত হোসেন জাকারিয়া সমাজ বিনির্মান ও দারিদ্র পীড়িত মানুষের ভাগ্য উন্নয়নে আগামীতে আরো বেশি উন্নয়ন সহায়তার আশাব্যক্ত করেন। এই জন্য তিনি সংশ্লিষ্ট সকলকে সহযোগিতা করার অনুরোধ জানান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহানগর যুবলীগ নেতা আব্দুল মান্নান ফেরদৌস ও কৃষকলীগের যুগ্ম আহŸায়ক আনোয়ারুল হাবিব প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন