ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সউদী আরবের সঙ্গে মিল রেখে দেশের বেশ কিছু গ্রামে ঈদ উদযাপন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০২১, ১২:১০ পিএম

দেশের কয়েকটি স্থানে বিভিন্ন পীরের অনুসারীরা সউদী আরবের সঙ্গে মিল রেখে ঈদসহ ধর্মীয় অনুষ্ঠান পালন করে থাকে। সে হিসেবে দেশের বিভিন্ন স্থানে বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতর পালন করছেন। চাঁদপুরের হাজীগঞ্জের ১৫টি গ্রামে বৃহস্পতিবার সকালে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। হাজীগঞ্জ উপজেলার ৭ নং বড়কুল ইউনিয়নের সাদ্রা দরবার শরীফের পীর হযরত মাওলানা ইসহাক সাহেবের অনুসারীরা এভাবে ঈদসহ সকল ধর্মীয় অনুষ্ঠান করেন।

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার ৭ গ্রামে প্রতিবছরের মতো এবারও আগাম ঈদুল ফিতর উদযাপন করছে কাদরিয়া-চিশতিয়া তরিকার অনুসারীরা। রাঙ্গাবালী ইউনিয়নের পশুরবুনিয়া, উত্তর পশুরবুনিয়া, নিজ হাওলা, সেনের হাওলা, চর যমুনা, ছোটবাইশদিয়া ইউনিয়নের ফুলখালী ও কোড়ালিয়া গ্রামে আজ ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে।

প্রতি বছরের মতো এবারও লক্ষ্মীপুরের রায়পুরসহ ১০টি গ্রামে বৃহস্পতিবার ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। জেলার রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও, জয়পুরা, বিঘা, বারো ঘরিয়া, হোটাটিয়া, শরশোই, কাঞ্চনপুর ও রায়পুর উপজেলার কলাকোপা এবং সদর উপজেলার বশিকপুরসহ ১০টি গ্রামের প্রায় সহস্রাধিক মুসল্লি ঈদুল ফিতর উদযাপন করছেন। সকাল ১০টায় রায়পুর উপজেলার বামনী ইউপির কোলাকোপা গ্রামের মোলায়েম ভুঁইয়া বাড়ীর মসজিদে ঈদের জামাত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
এম জাহিদুর রশীদ ১৪ মে, ২০২১, ৩:৫৫ পিএম says : 0
যারা সৌদির সঙ্গে মিল রেখে ঈদের নামাজ পড়েন তাদের প্রতি সম্মান রেখে আমার দুটি প্রশ্ন ঃ আপনারা সৌদি আরবের সাথে মিল রেখে ফজর,জোহর...... নামাজ পড়েন কি না? এবং আপনারা দেশের তথা সরকারের ঘোষিত নির্ধারিত দিনে নামাজ না পড়ে কি আইন অমান্য করছেন না?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন