রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনায় বেনাপোল স্থল বন্দর দিয়ে এ পর্যন্ত ৩ হাজার ৩৫০ বাংলাদেশি দেশে ফিরেছেন, ১৭ জন করোনা পজিটিভ

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ৫:১৫ পিএম

করোনা সংক্রমণ রোধে স্থলপথে বাংলাদেশ সরকারের ভ্রমণ নিষেধাজ্ঞার মধ্যেও কলকাতায় নিযুক্ত বাংলাদেশি উপ-হাইকমিশন থেকে এনওসি নিয়ে বেনাপোল স্থল বন্দর দিয়ে দেশে ফিরেছেন এ পর্যন্ত ৩ হাজার ৩৫০ বাংলাদেশি।

বেনাপোল দিয়ে প্রতিদিনই পাসপোর্ট যাত্রীরা দেশে ফিরছেন।
তবে দেশে ফেরা অধিকাংশ যাত্রীরা ভারতে গিয়ে ছিলেন চিকিৎসার জণ্য। দীর্ঘদিন চিকিৎসা শেষে তারা দেশে ফিরছেন।
বেনাপোল ইমিগ্রেশন সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞার শুরুতে গত ২৬ এপ্রিল থেকে ২২ মে দুপুর পর্যন্ত সময়ে ভারত থেকে দেশে ফিরেছেন ৩ হাজার ৩৫০ বাংলাদেশি। এর মধ্যে ভারতে গিয়ে করোনা আক্রান্ত হয়ে দেশে ফিরেছেন ১৭ জন।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার ডাঃ উৎপলা রায় জানান, শনিবার (২২ মে) দুপুর পর্যন্ত ভারত থেকে দেশে ফিরেছেন ২৫ জন বাংলাদেশি। তাদের যশোর গাজির দরগা মাদ্রাসা ও বিভিন্ন আবাসিক হোটেলে ১৪ দিনের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে । পরে ঝুঁকিমুক্ত হলে বাডী় ফেরার অনুমতি দেওয়া হবে। আর যারা করোনা আক্রান্ত হয়ে ফিরছেন বা দেশে ফিরে আক্রান্ত হচ্ছেন তাদের রাখা হচ্ছে যশোর জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের রেড জোনে।

ভারতফেরত কয়েকজন যাত্রী বলছেন, দেশে স্বাস্থ্যসেবা উন্নত হলে এ অবস্থায় জীবনের ঝুঁকি নিয়ে় ভারতে গিয়ে চিকিৎসা করানো দরকার হতো না। দেশের টাকা দেশেই থাকতো, মানুষের দুর্ভোগও কম হতো।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব জানান, কলকাতা দূতাবাস থেকে এনওসি নিয়ে় প্রতিদিন ভারতে অবস্থানরত বাংলাদেশিরা দেশে ফিরছেন। ফেরত আসা যাত্রীদের অধিকাংশই চেকিৎসার কাছে ভারতে গিয়েছিলেন। বাংলাদেশে আটকে পড়া ভারতীয়রা ও একই নিয়মে দেশে ফিরে যাচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন