শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ত্রিবার্ষিক পরিকল্পনার আওতায় ৩ থেকে ৪ হাজার প্রকল্প বাস্তবায়ন করা হবে -চসিক মেয়র আ জ ম নাছির

প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ত্রিবার্ষিক পরিকল্পনার আওতায় ৩ থেকে ৪ হাজার প্রকল্প বাস্তবায়ন করা হবে। গতকাল (রোববার) নগরভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ৫ম নির্বাচিত সংসদের নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষণ, পানি-বিদ্যুৎ, যোগাযোগ, পরিচালনা ও রক্ষণাবেক্ষণ বিষয়ক স্থায়ী কমিটির সভায় মেয়র একথা বলেন।
সিটি মেয়র বলেন, এডিপি, জাইকাসহ বৈদেশিক সাহয্যপুষ্ট দাতাদের সহযোগিতায় নগরীর অবকাঠামো উন্নয়ন করা হবে। এ সকল প্রকল্পের মধ্যে দীর্ঘ মেয়াদী, আয়বর্ধক প্রকল্প ও খাল খনন প্রকল্প রয়েছে। মেয়র বলেন, চট্টগ্রামের মন্ত্রী ও সংসদ সদস্যদের প্রস্তাবনায় নগরীতে প্রায় ২শ’ কোটি টাকার উন্নয়ন প্রকল্প রয়েছে। এছাড়াও ২ ধাপে স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রায় ৫শ’ ৩০ কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে- যা একনেকে উত্থাপনের অপেক্ষায় রয়েছে। এ সকল প্রকল্প অনুমোদিত হলে নগরীর উন্নয়ন গতিশীল হবে। তিনি বলেন, যানবাহন ও সরঞ্জামাদি ক্রয়, এসফল্ট প্লান্ট স্থাপন প্রক্রিয়াধীন আছে। মেয়র বলেন, তার মেয়াদের মধ্যে নগরীকে বিউটিফিকেশনের আওতায় এনে পরিকল্পিতভাবে বিউটিফিকেশন করা হবে। পরিকল্পিত নগরায়নের মাধ্যমে নাগরিক চাহিদা শতভাগ পুরন করা হবে। তিনি তার পরিকল্পনা বাস্তবায়নে স্থায়ী কমিটি সমূহের সকল সদস্যদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।
সবগুলো স্থায়ী কমিটির সভায় মেয়র আ জ ম নাছির উদ্দীন উপস্থিত ছিলেন। সভাসমূহে সভাপতিত্ব করেন সংশ্লিষ্ট স্থায়ী কমিটির সভাপতি যথাক্রমে কাউন্সিলর মোহাম্মদ মোরশেদ আলম, মোহাম্মদ জাবেদ, মোহাম্মদ আবদুল কাদের ও ছালেহ আহমদ চৌধুরী। কমিটি সমূহের সদস্য সচিব লে. কর্নেল মহিউদ্দিন আহমদসহ কমিটি সমূহের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন