বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঈদ উৎসব শেষে কক্সবাজার ছেড়ে যাচ্ছেন পর্যটকরা

প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : দীর্ঘ ঈদুল আজহার ছুটিতে কক্সবাজার মাতিয়ে ফিরে যাচ্ছেন হাজার হাজার পর্যটক। প্রতি ঈদে বা জাতীয় ছুটির দিনে বিশ্বের অন্যতম পর্যটন শহর কক্সবাজার ভ্রমণে না এলে যেন ভ্রমণ পিপাসুদের মন ভরে না। তাই প্রতি ঈদ উৎসব ও জাতীয় দিবসের ছুটিতে কক্সবাজারে ঢল নামে পর্যটকদের।
ঈদুল আজহার ছুটিতে ব্যাপক হারে পর্যটক আসায় কক্সবাজারের ব্যবসা-বাণিজ্যে বেশ চাঙাভাব সৃষ্টি হয়েছে। হোটেল-মোটেল ছাড়াও কক্সবাজারের ব্যবসায়ীরা কাটাচ্ছেন ব্যস্ত সময়। বিভিন্ন পরিবহন সংস্থার অসংখ্য বিলাসবহুল বাস ছাড়াও পর্যটকরা এসেছেন শত শত ব্যক্তিগত কার-মাইক্রো যানবাহনে। এতে করে শহরের মূল সড়ক, বার্মিজ মার্কেট, শুঁটকি মার্কেট, হোটেল-মোটেল জোনের সড়ক-উপসড়কে সৃষ্টি হয়েছে মানুষজটের পাশাপাশি ব্যাপক যানজট। এত ব্যাপকহারে যানবাহন সামাল দিতে সড়ক পুলিশের প্রচÐ ব্যস্ততা ছাড়াও জ্বালানি সরবরাহে দেখা দিয়েছে মারাত্মক সঙ্কট।
শহর ও শহরতলির বেশ কয়েকটি জ্বালানি সরবরাহ স্টেশনে খবর নিয়ে জানা গেছে এই সঙ্কটের কথা। গতকাল শহরের ভোলা বাবুর পেট্রলপাম্প, বাস টার্মিনালের ক্যাপ্টেন কক্স ফিলিং স্টেশন, আশরাফ আলী ও লিংক রোডের ফয়েজ ফিলিং স্টেশনে ঘুরে জানা গেছে, জ্বালানি সঙ্কটের খবর। ক্যাপ্টেন কক্স ফিলিং স্টেশনের কর্মকর্তারা জানান, এত ব্যাপক হারে যানবাহনে জ্বালানি সরবরাহে তারা হিমশিম খাচ্ছেন। বন্ধের সময় চট্টগ্রাম থেকে জ্বালানি পেতে তাদের বিলম্ব হওয়ায় যানবাহনে সরবরাহ করতেও তাদের বেগ পেতে হচ্ছে। তবে দাম বেড়েছে বা সঙ্কট আছে তা নয় বলেও জানান ওই কর্মকর্তা। তিনি আরো বলেন, ঈদের লম্বা ছুটিতে সবাই অতিরিক্ত জ্বালানি সংগ্রহে রাখতে চায় বলেই তাদের মজুদ তাড়াতাড়ি শেষ হয়ে যাচ্ছে। বিশেষ করে অকটেনের চাহিদা বেশি হওয়ায় সরবরাহে সঙ্কট দেখা দিয়ে থাকে। ওই কর্মকর্তা আরো জানান, তারা রাত-দিন পর্যটকদের জ্বালানি সরবরাহ করে সেবা দিয়ে যাচ্ছেন।
ওদিকে কয়েকজন জ্বালানি সংগ্রহকারী যানবাহন মালিকের সাথে কথা বলে জানা গেছে, দেশের বিভিন্ন প্রান্ত থেকে তারা লম্বা ছুটিতে এসেছেন। সঙ্কটে না পড়েন তাই তারা অতিরিক্ত জ্বালানি সংগ্রহ করছেন।
এদিকে ঈদের লম্বা ছুটিতে কক্সবাজার ভ্রমণে আসা হাজার হাজার পর্যটক ঈদ উৎসব শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন। যারা ব্যক্তিগত যানবাহনে এসেছেন তারা সহজে ফিরতে পারলেও বিভিন্ন পরিবহনে যারা এসেছেন তাদের কিছুটা বিড়ম্বনা হচ্ছেই। বাস কাউন্টারগুলো থেকে লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করা, জ্বালানি স্টেশনগুলো থেকে জ্বালানি সংগ্রহ করা স্বভাবতই বিড়ম্বনার কাজ। তারপরও ছুটি শেষে অপার সৌন্দর্যের কক্সবাজার ছেড়ে যাচ্ছেন পর্যটকরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন