বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

৮ জন নিয়ে মেয়াদ পার করল সিলেট ছাত্রদল : হতাশ নেতাকর্মীরা

প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খলিলুর রহমান : সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের মেয়াদ শেষ হয়েছে গত ১৭ সেপ্টেম্বর। ২০১৪ সালে ওই দিন জেলা ও মহানগরীর ৮ সদস্যবিশিষ্ট কমিটি নাম ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল। কিন্তু দীর্ঘ দুই বছর চলে গেলেও সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি আলোর মুখ দেখেনি। এ কারণে সিলেট ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে হতাশা।
দলীয় সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৮ সেপ্টেম্বর অ্যাডভোকেট সাঈদ আহমদকে সভাপতি ও রাহাত চৌধুরী মুন্নাকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়ে ৮ সদস্যের জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়। অন্যদিকে নুরুল আলম সিদ্দিকী খালেদকে সভাপতি ও আবু সালেহ মো. লোকমানকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়ে ৮ সদস্য বিশিষ্ট মহানগর ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়। উভয় কমিটিকে এক মাসের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করতে নির্দেশ দেয় কেন্দ্রীয় ছাত্রদল। কিন্তু ৮ সদস্যের ওই আংশিক কমিটি ঘোষণার পরপরই শুরু হয় বিদ্রোহ। এ নিয়ে একাধিকবার সিলেটে ছাত্রদলের নেতাকর্মীরা নিজেরা নিজের মধ্যে সংঘর্ষেও জড়িয়েছে। এক পর্যায়ে উত্তপ্ত হয়ে উঠে সিলেটের রাজপথ। মূলত এ কারণেই সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা সম্ভব হয়নি।
তবে চলতি বছরের শুরুর দিকে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের পক্ষ থেকে দুটি তালিকা কেন্দ্রীয় ছাত্রদলের কাছে পাঠানো হয়। কিন্তু বিষয়টি সিলেটে বিদ্রোহী ছাত্রদলের নেতাকর্মীরা জেনে যায়। এরপর ফের সংঘাতের ভয়ে ফের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন থেকে বিরত কেন্দ্রীয় নেতারা। এক পর্যায়ে বিষয়টি যুক্তরাজ্যে অবস্থানরত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান পর্যন্ত গড়ায়। পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি না করার নিদের্শনা দেন স্বয়ং তারেক রহমান। কিন্তু গত ফেব্রæয়ারি মাসের শুরুর দিকে কেন্দ্রীয় ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে সিলেট ছাত্রদলের বিদ্রোহী নেতাদের স্থান করে দেয়া হয়।
এরপর ফের তোরজোর শুরু হয় সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি করার। কেন্দ্রে পাঠানো হয় আরো দুটি তালিকা। ওই তালিকা দিয়েই গত ২৯ এপ্রিল রাতে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ও সাধরাণ সম্পাদক সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করেন। তবে রহস্যজনক কারণে তা গণ্যমাধমে প্রকাশ করা হয়নি। সর্বশেষ তাদের মেয়াদ শেষ হওয়ার ৯ দিন আগে গত ৮ সেপ্টেম্বর সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল। তবে ওই কমিটিও গণ্যমাধমে প্রকাশ করা হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন