রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ঢাবি ছাত্র হাফিজুরের মৃত্যু : তদন্ত করতে গিয়ে নতুন ভয়ঙ্কর মাদক এলএসডি উদ্ধার ৩ শিক্ষার্থী আটক

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ৪:২২ পিএম | আপডেট : ৪:৩১ পিএম, ২৭ মে, ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র হাফিজুরের মৃত্যু তদন্ত করতে গিয়ে নতুন ধরনের মাদক এলএসডি (লাইসার্জিক অ্যাসিড ডাইথ্যালামাইড) উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশের রমনা বিভাগ। এসময় রাজধানীর একটি বাসা থেকে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে আটক করা হয়েছে। গ্রেপ্তার শিক্ষার্থীরা হলেন- নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র রুপল ও তুর্জ এবং ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্র আদিব। বৃহস্পতিবার ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।
ডিবি জানিয়েছে, সুইডেন থেকে এলএসডি মাদক আমদানি করা হয়। অনলাইনভিত্তিক অর্থ লেনদেন (পেমেন্ট) ব্যবস্থা পেপ্যালের মাধ্যমে টাকার লেনদেন হয়। এই তিনজনের কাছ থেকে ২০০টি এলএসডি জব্দ করা হয়েছে। প্রতিটি তিন হাজার টাকা মূল্যে তারা বিক্রি করেন।
ডিবি সূত্র বলছে, ১৫ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের ছাত্র হাফিজুর রহমানকে বিশ্ববিদ্যালয়ের কার্জন হল এলাকায় তার তিন বন্ধু এলএসডি সেবন করান। এর প্রতিক্রিয়া শুরু হলে তিনি শুধু একটি শর্টস পরে সেখান থেকে বেরিয়ে যান। এরপর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে এক ডাব বিক্রেতার ভ্যানে রাখা দা নিয়ে তিনি নিজের গলায় আঘাত করেন। সুরতহাল প্রতিবেদন অনুযায়ী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টা ৪০ মিনিটে অজ্ঞাতনামা হিসেবে তার মৃত্যু হয়। এর আট দিন পর ঢাকা মেডিকেল কলেজের মর্গে হাফিজুরের ভাই তার লাশ শনাক্ত করেন।
ডিবি প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, বুধবার রাতে রাজধানীর ধানমন্ডি ও লালমাটিয়া এলাকা থেকে এলএসডিসহ তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছে ২০০ ব্লট এলএসডি পাওয়া গেছে। সম্প্রতি মারা যাওয়া হাফিজুর নিজেও এই মাদকে আসক্ত ছিলেন।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, নেদারল্যান্ডের এক নাগরিকের কাছ থেকে রূপল, তূর্য ও আদিব এই মাদক সংগ্রহ করতেন এবং সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক গ্রুপ ব্যবহার করে বিক্রি করতেন বলেন এ কে এম হাফিজ আক্তার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন