শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

তেল কেনার ধুম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২১, ১:২৪ পিএম

গতকাল থেকে তেলে বাজারে গরম হাওয়া। কারণ আবার বাড়ল সয়াবিন তেলের দাম। এবার এক লাফে লিটারপ্রতি বেড়েছে ৯ টাকা। কাল (শনিবার) থেকে বাজারে এক লিটার বোতলজাত সয়াবিন তেল বিক্রি হবে ১৫৩ টাকায়। আর খোলা তেল ১২৯ টাকায় বিক্রি হবে। হুট করে দাম বাড়ার খবরে তেল কেনার ধুম লেগেছে মুদি দোকানগুলোতে।

শুক্রবার (২৮ মে) রাজধানীর বেশ কয়েকটি মুদি দোকান ঘুরে দেখা গেছে, বাড়তি টাকা বাঁচাতেই মানুষ তেল কিনে রাখছেন। দোকানগুলোতে বেশিরভাগই সয়াবিন তেল ক্রেতাদের ভিড়।


ক্রেতারা জানান, করোনায় চাকরি হারিয়ে এমনিতেই সংসার চালাতে কষ্ট হয়ে যাচ্ছে। তার ওপর একের পর এক পণ্যের দাম বাড়ছে। শনিবার থেকে তেলের দাম আবারো বাড়ছে।

ক্রেতা মহসিন হাওলাদার বলেন, শুনেছি শনিবার থেকে তেলের দাম বাড়বে। তাই তেল কিনতে এলাম। ৫ লিটার তেল কিনলাম ৬৬০ টাকায়। কয়েক দোকান ঘুরে কিনেছি।

গত মাসে ৫ টাকা দাম বাড়ানোর পর আবার ৩ টাকা কমানোর কথা জানায় সংগঠনটি। তখন প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের মূল্য ১৪১ টাকা ঠিক করা হয়। সে হিসাবে তেলের দাম এক লাফে ১২ টাকা বেড়ে প্রতিলিটার ১৫৩ টাকা নির্ধারণ করা হয়েছে। অন্যদিকে খোলা সয়াবিন তেলের দাম লিটারপ্রতি দাঁড়াচ্ছে ১২৯ টাকা। পাঁচ লিটার তেলের বোতল পাওয়া যাবে ৭২৮ টাকায়। পাম সুপার তেল ১১২ টাকা দর নির্ধারণ করা হয়েছে। এ দামে আগামী শনিবার (২৯ মে) থেকে তেল বিক্রি হবে।

দেশের বাজারে গত অক্টোবরেও প্রতি পাঁচ লিটারের এক বোতল সয়াবিন তেলের দাম ছিল ৫০৫ টাকা। এরপর থেকে তা বাড়ছেই। নতুন দাম কার্যকর হলে গত অক্টোবরের তুলনায় পাঁচ লিটার তেল কিনতে মানুষের ব্যয় বাড়বে ২২৩ টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
Zahangir Alam ২৮ মে, ২০২১, ৭:১৮ পিএম says : 0
খুব খারাপ আমরা কোন কিছুর দাম বাড়লে সেটা কেনার জন্য হুমড়ি খেয়ে পড়ি
Total Reply(0)
Md Malak ২৮ মে, ২০২১, ৭:১৯ পিএম says : 0
মানুষ আমাদের খাছলত এরকমই।মনে আছে তো লবন কান্ডের কথা।দোকানে লবন ঘাটতি করে ছিলো ২০/৩০ কেজি ও কিনেছে। যখন পুলিশ ধরাধরি শুরু করে তখন লবন দোকানে ফেরত দিতে গেলে সে ফেরত নেয় নাই।ঐ উচ্চ দামের লবনই খেয়েছে। আজ এর ব্যতিক্রম কিছু না।
Total Reply(0)
Bms Shaheen ২৮ মে, ২০২১, ৭:১৯ পিএম says : 0
তেলের দাম বাড়ছে কই, খালি এক ধাপ আগাইছে।
Total Reply(0)
Abdulla Abdulla ২৮ মে, ২০২১, ৭:১৯ পিএম says : 0
তেলের দাম বাড়ার কারনটা কি????
Total Reply(0)
Shajahan Hossain ২৮ মে, ২০২১, ৭:২০ পিএম says : 0
গত বছর এপ্রিল মে মাসে তেলের দাম ছিল ৪৯০/৫০০টাকা। আজ বাজারে েদকলাম কোন কোন দোকানে সেই তেল ৬৯০/৭০০টাকা এই এক বছরে কি এমন হল জে ৫লিটার তেলে২০০টাকা বেড়ে গেল?
Total Reply(0)
আলআমিন ২৯ মে, ২০২১, ৯:৫০ এএম says : 0
মালিয়শিয়া বন্ধোর জন্য দাম বারছে
Total Reply(0)
Abdur Rahman ২৯ মে, ২০২১, ১০:৫৭ এএম says : 0
গরিব মানুষ মারার কল এমনিতে চাউল ডাল ইত্যাদির মুল্য অনেক বেশি তার পার আবার তেল এর দাম লিটার 153*5=765 টাকা হবে ত এখন বলেন দুই জনের সংসারে ৫লিটার তেল লাগে আর তিনি ইনকাম করে মাসে ৮৩৫০
Total Reply(0)
Dadhack ২৯ মে, ২০২১, ১২:৪৩ পিএম says : 0
We liberated our country to live in our country in peace but our dread have been destroyed. Barbarian ruler made our life hell. In Europe, any body can buy milk, fish, meat, fruits, vegetable, oil because it's cheap but in our country every things is expensive.
Total Reply(0)
Gias Uddin ২৯ মে, ২০২১, ৮:০৫ পিএম says : 0
সিন্ডিকেট কে ভেংগে দিতে না পারলে তরমুজ এর মতন সব হয়ে যাবে ! আমার জানা মতে একটা পাইকারি দোকান প্রায় কোটি টাকার তেল রিজার্ভ রাখছে !!!
Total Reply(0)
Md. Badsha ৩১ মে, ২০২১, ৯:০৯ এএম says : 0
এটা আর কিছু না সবই উন্নয়ন ????
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন