শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীতে বাড়ী ভিত্তিক লকডাউন শুরু, নতুন মৃত্যু ২, আক্রান্ত ১০১

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ১২:০৬ পিএম

নোয়াখালী সদর ও বেগমগঞ্জ উপজেলা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় মৃতের সংখ্যা বেড়ে ১২১জন। গত ২৪ঘন্টায় নতুন করে ১০১জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তের হার ২৯দশমিক ৩৬ভাগ। এদিকে জেলায় গত মাসের তুলনায় চলতি মাসে করোনা ভাইরাসে সংক্রমণ বেড়ে যাওয়ায় বাড়ী ভিত্তিক লকডাউন শুরু করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

সোমবার সকালে এসব তথ্য নিশ্চিত করে জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, জেলা সদরসহ প্রতিটি উপজেলায় করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। ভাইরাসটির সংক্রমণ রোধে আমরা বাড়ী ভিত্তিক লকডাউন শুরু করেছি। এ লক্ষ্যে প্রতিটি উপজেলার ইউনিয়ন ভিত্তিক কমিটি করা হয়েছে। যে বাড়ীতে করোনা ভাইরাসের রোগী শনাক্ত হবে সেই বাড়ী লকডাউন করা হবে।

তিনি আরও জানান, গত ২৪ঘন্টায় তিনটি ল্যাবে ৩৪৪টি নমুনা পরীক্ষায় ১০১টি পজিটিভ ও ২৪৩টির ফলাফল নেগেটিভ এসেছে। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৮হাজার ৫৩৬জন। যার মধ্যে সর্বোচ্চ নোয়াখালী সদরে ২৮৮৯ ও বেগমগঞ্জে ১৮৩০জন। এর মধ্যে মারা গেছেন ১২১জন, আর সুস্থ্য হয়েছেন ৬হাজার ৩৭২জন রোগী। শনাক্ত বিবেচনায় সুস্থ্যতার হার ৭৪দশমিক ৬৫ভাগ। আইসোলেশনে আছেন ২হাজার ৪৩জন এবং কোভিড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪৩জন রোগী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ+দুলাল+মিয়া ৩১ মে, ২০২১, ১২:২৮ পিএম says : 0
নোয়াখালীর লোক জন সচেতন ভাবে চলে না,তাই এই অবস্থা,মাক্স বাবহার অবশ্যই করতে হবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন