বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকীর খাবার তুলে নিয়ে গেছে পুলিশ : প্রিন্স

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ৭:০১ পিএম

ফাইল ছবি


সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দেশের বিভিন্ন এলাকায় খাদ্য ও ত্রাণ বিতরণ কার্যক্রমে স্থানীয় আওয়ামী লীগ ও আইনশৃঙ্খলা বাহিনী বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপিবিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, বিভিন্নস্থানে এতিম ও দুস্থদের খাবার তুলে নিয়ে গেছে পুলিশ।

তিনি বলেন, নড়াইলে এতিমদের জন্য রান্না করা খাবার তুলে নিয়ে গেছে পুলিশ, মসজিদে দোয়াও করতে দেওয়া হয়নি। এছাড়া ৩০ মে’র আগের রাতে কয়েকটি এলাকায় দুস্থ মানুষের জন্য রান্নার সামগ্রীও পুলিশ উঠিয়ে নিয়ে যায়। সোমবার (৩১ মে) নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, রবিবার সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে দেশব্যাপী বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মধ্যে খাদ্যদ্রব্য ও বস্ত্র বিতরণ, দোয়া ও মিলাদ মাহফিলসহ ব্যাপক কর্মসূচি পালিত হয়েছে। আজও তা চলমান রয়েছে। বিভিন্ন স্থানে প্রচণ্ড পুলিশি বাধা উপেক্ষা করে এসব কর্মসূচি পালিত হচ্ছে। প্রিন্স দাবি করেন, ‘রবিবার ঢাকা, টাঙ্গাইল, দিনাজপুর, ময়মনসিংহ, নড়াইল, কুষ্টিয়াসহ দেশের বেশ কয়েকটি এলাকায় বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত কর্মসূচিতে পুলিশ ও প্রশাসন নির্লজ্জভাবে বাধা প্রদান ও তা নিয়ন্ত্রণ করে। কুষ্টিয়ায় কর্মসূচি পালনে পুলিশ নিষেধাজ্ঞা জারি করে, এমনকি দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন করা হলে, সেই পতাকাও নামিয়ে ফেলে পুলিশ।’

তিনি আরও বলেন, চট্টগ্রাম মহানগর বিএনপি কার্যালয়সহ বিভিন্ন জেলা, উপজেলা ও ইউনিট কার্যালয় আগে থেকেই তালাবন্ধ এবং সেখানে উপস্থিত হয়ে আইনশৃঙ্খলা বাহিনী বাধা প্রদান করে। ঢাকায় শহীদ জিয়ার মাজারে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচিতেও প্রবেশ মুখে পুলিশ বিনা কারণে নেতাকর্মীদের ঢুকতে বাধা প্রদান করে। এছাড়া ৩০ মে’র আগের রাতে কয়েকটি এলাকায় দুস্থ মানুষের জন্য রান্নার সামগ্রীও পুলিশ উঠিয়ে নিয়ে যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন