শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নাঙ্গলকোটে ১১ দোকান ভস্মীভূত

নাঙ্গলকোট (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ১২:০২ এএম

কুমিল্লার নাঙ্গলকোটের ঢালুয়া বাজারে অগ্নিকান্ডে ১১টি দোকান ভস্মীভূত হয়ে গেছে। গত রোববার রাত আনুমানিক ১টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে লাকসাম ও চৌদ্দগ্রাম থেকে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছার আগেই দোকানগুলো পুড়ে ছাই হয়ে যায়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা ফায়ার সার্ভিস ও স্থানীয়দের।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার ঢালুয়া বাজারে রাত ১টার দিকে সাইদ হোটেল ও পাশ্ববর্তী হাফেজ হারেছ আহম্মেদের রাইস মিলে আগুন দেখতে পায় স্থানীয়রা। পরে মসজিদের মাইকে আগুন লাগার ঘটনা জানিয়ে সকলের সহযোগিতা চাইলে এলাকার শত শত মানুষ বালতি, কলসি, পাতিলসহ পানি নিয়ে আগুন নিভানোর চেষ্টা করে। কিন্তু আগুনের তীব্রতা বেশি থাকায় ও কোন পুকুরে পানি না পাওয়ায় আগুন ছড়িয়ে পড়ে। প্রায় দেড় ঘণ্টা পর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আসলেও ততক্ষণে দোকানের সব মালামাল ও স্থাপনা পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, অগ্নিকান্ডের ঘটনায় তাদের দোকানের সব মালামাল পুড়ে গেছে। নাঙ্গলকোট উপজেলায় কোনো ফায়ার স্টেশন না থাকায় পাশের লাকসাম ও চৌদ্দগ্রাম উপজেলা থেকে ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়, কিন্তু ওই দুই উপজেলা থেকে ঢালুয়া বাজারের দূরত্ব প্রায় ২৫ কিলোমিটার। ফলে আগুন লাগার পর ফায়ার সার্ভিসের গাড়ি আসতে আসতে সবকিছু পুড়ে যায়।

ঢালুয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হাছান ভ‚ঁইয়া বাছির বলেন, অগ্নিকান্ডের ঘটনা শুনার সাথে সাথে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ফায়ার সার্ভিসে ফোন করি। কিন্তু তারা আসতে আসতে দোকানগুলো পুড়ে যায় এবং স্থানীয়দের প্রচেষ্টায় আগুন প্রায় নিয়ন্ত্রণে চলে আসে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন