বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

টিকা দিয়ে টাকা আদায়কালে চসিক স্বাস্থ্যকর্মী আটক

প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সরকারি টিকা দিয়ে শিশুদের অভিভাবকদের কাছ থেকে টাকা আদায়কালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নাজিম উদ্দিন নামের এক স্বাস্থ্যকর্মীকে হাতেনাতে ধরেছেন ওয়ার্ড কাউন্সিলর। গতকাল (সোমবার) সকালে ৮ নম্বর শুলকবহর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।
কাউন্সিলর মো. মোরশেদ আলম জানান, সকাল সাড়ে ১০টার দিকে স্থানীয় লোকজন আমাকে ফোন করে জানান টিকা দেয়ার পর বেশি টাকা নিচ্ছে স্বাস্থ্যকর্মী। শোনার পরপর আমি ষোলশহর আবাসিক এলাকার আরবান প্রাইমারি হেলথ কেয়ার সেন্টারে যাই। সেখানে রেজিস্ট্রার ও আদায় করা টাকার সঙ্গে গরমিল দেখতে পাই। তিনি জানান, টিকা দিতে আসা কয়েকজন নারী অভিযোগ করেন তাদের কারও কাছ থেকে ৮০ টাকা, কারও কাছ থেকে ৪০ টাকা, কারও কাছ থেকে ৩০ টাকা নিয়েছে টিকা দেয়ার বিপরীতে। অথচ চসিক মাত্র ১০ টাকা সেবা ফি নির্ধারণ করে দিয়েছে।
কাউন্সিলর বলেন, মেয়র আ জ ম নাছির উদ্দীন চসিক কর্মকর্তা-কর্মচারীদের অনিয়ম-দুর্নীতির ব্যাপারে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। এ অবস্থায় আমার ওয়ার্ডের গরিব মানুষদের কাছ থেকে বিনামূল্যের টিকা দিয়ে স্বাস্থ্যকর্মী আঙুল ফুলে কলাগাছ হবে তা মেনে নেয়া যায় না। তাই আমি তাৎক্ষণিকভাবে চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তাকে বিষয়টি অবহিত করে প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার অনুরোধ করি। এ বিষয়ে চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সেলিম আকতার চৌধুরী জানান, অভিযুক্ত নাজিম উদ্দিনের বিরুদ্ধে চসিকের চাকরি বিধিমালা অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন