শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এ মাসেই ভ্যাকসিন পাবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র থেকে আসছে মেডিক্যাল সামগ্রী

কূটনৈতিক সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ জুন, ২০২১, ১২:০৮ এএম

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা হিসেবে মেডিকেল সামগ্রী পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র। বর্তমানে মেডিকেল সামগ্রীগুলো দেশটির বিমানবন্দর থেকে ঢাকার পথে রয়েছে। গতকাল শনিবার যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শহিদুল ইসলাম এক টুইট বার্তায় এ তথ্য জানান।

এদিকে বাংলাদেশসহ এশিয়া, উত্তর ও ল্যাটিন আমেরিকা এবং আফ্রিকার দেশগুলো এ মাসেই যুক্তরাষ্ট্রের কাছ থেকে ভ্যাকসিন পাবে বলে ঘোষণা দিয়েছে হোয়াইট হাউজ। গত বৃহস্পতিবার এক ঘোষণায় হোয়াইট হাউজ জানায় অন্তত আট কোটি ডোজ ভ্যাকসিন জুন মাসে তারা বিভিন্ন দেশকে সরবরাহ করবে যার প্রথম ধাপে আড়াই কোটি ডোজ ভ্যাকসিন বণ্টনের পরিকল্পনা রয়েছে। ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার এ নিয়ে টুইট করেছেন। গত শুক্রবার ওই ঘোষণা সংক্রান্ত হোয়াইট হাউজের একটি লিংক শেয়ার করে মিলার লেখেন, হোয়াইট হাউস ঘোষণা করেছে যে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে করোনাভাইরসের ভ্যাকসিন সরবরাহ করবে। এই ভ্যাকসিন বাংলাদেশকে যুক্তরাষ্ট্রের মানুষের দেওয়া উপহার বলেও মন্তব্য করেন মিলার। এছাড়া সংকট শেষ না হওয়া পর্যন্ত যুক্তরাষ্ট্র বাংলাদেশের সাথে এই মহামারীর বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে বলেও জানান রাষ্ট্রদূত।

অন্যদিকে, করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা হিসেবে মেডিকেল সামগ্রী পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র। ট্রাভিস এয়ার বেইসে বিমানে মেডিকেল সামগ্রী ওঠানোর সময়ে পরিদর্শন করেছেন জানিয়ে রাষ্ট্রদূত শহিদুল ইসলাম টুইটে লিখেছেন, ‘কোভিড-১৯ লড়াইয়ে মার্কিন সরকারের উদার সমর্থন বাংলাদেশের ক্ষমতাকে প্রবলভাবে জোরদার করবে’। এদিকে, ঢাকার যুক্তরাষ্ট্রের দূতাবাসও এক বার্তায় দেশটি থেকে বাংলাদেশে ওষুধ সামগ্রী আসার তথ্য নিশ্চিত করেছে। দূতাবাস জানায়, যুক্তরাষ্ট্র সরকার ও ইউএসএআইডি করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে রয়েছে। রাষ্ট্রদূত শহিদুল ইসলাম ট্র্যাভিস এয়ার বেইস বিমান পরিদর্শন করেছেন। দূতাবাসের বার্তায় দেশটির প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন বলেন, ‘বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্ক মূল্যবান। করোনাকালে বাংলাদেশকে দেওয়া সমর্থন আমাদের মজবুত সম্পর্কের একটি প্রমাণ।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Md Azhar Rubel ৬ জুন, ২০২১, ১:৪৭ এএম says : 0
আল্লাহ ভালো জানে ...
Total Reply(0)
রেজাউল করিম ৬ জুন, ২০২১, ১:৪৯ এএম says : 0
আমেরিকাকে ধন্যবাদ বাংলাদেশের পাশে দাঁড়ানোর জন্য।
Total Reply(0)
রুকাইয়া খাতুন ৬ জুন, ২০২১, ১:৪৯ এএম says : 0
ভ্যাকসিন শুধু আনলেই হবে না, পর্যাপ্ত ভ্যাকসিন আনতে হবে।
Total Reply(0)
তোফাজ্জল হোসেন ৬ জুন, ২০২১, ১:৫০ এএম says : 0
আগে থেকেই যদি বিভিন্ন দেশের কাছ থেকে এভাবে টিকা আনার চেষ্টা করা হতো তাহলে খবুই ভালো হতো।
Total Reply(0)
Musleh Uddin ৬ জুন, ২০২১, ৬:১৪ এএম says : 0
Congratulations to US Govt. and to the peoples of United States for helping Bangladesh to face corona virus with vaccines for the people of Bangladesh. We salute US from heat and souls.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন