ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

হাইতিতে বাংলাদেশ বিমানবাহিনীর শান্তিরক্ষা কন্টিনজেন্ট নিয়োগ

প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আইএসপিআর : বাংলাদেশ বিমানবাহিনী হাইতিতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত কন্টিনজেন্ট প্রতিস্থাপন করতে যাচ্ছে। প্রতিস্থাপন কর্মসূচির অংশ হিসেবে বিমানবাহিনীর ১১০ জন সদস্য জাতিসংঘের ভাড়া করা বিমানে গতকাল মঙ্গলবার হাইতির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে।
বাংলাদেশ বিমানবাহিনীর এই কন্টিনজেন্টের নেতৃত্বে থাকবেন গ্রæপ ক্যাপ্টেন এম খায়ের উল আফছার, পিএসসি। হাইতিতে বিবাদমান সংঘাত নিরসনে বাংলাদেশ বিমানবাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষতা, পেশাদারিত্ব এবং আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে সে দেশের সরকার এবং আপামর জনসাধারণের আস্থা অর্জন করতে সক্ষম হবে বলে আশা করা যাচ্ছে। তাঁদের অর্জিত এ সুনাম ও সাফল্য অক্ষুন্ন রেখে শান্তিÍরক্ষীরা ভবিষ্যৎ দিনগুলোতে যেন আরো উৎকর্ষতা অর্জন করতে পারে, এ কামনা করে যাত্রার পূর্বে বিএএফ ঘাঁটি বাশারে গতকাল এক বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।
বিমানবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ বিমান বন্দরে উপস্থিত থেকে তাদেরকে বিদায় জানান। এর আগে ২১ আগস্ট ২০১৬ তারিখে বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসি বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি বাশার-এ হাইতিগামী কন্টিনজেন্ট সদস্যদের ব্রিফিং প্রদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন