শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বেসরকারি হাসপাতালের বাইরে বুথ বসিয়ে নমুনা সংগ্রহ করা যাবে না: স্বাস্থ্য অধিদফতর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ৭:৫৩ পিএম

ফাইল ছবি


বেসরকারিভাবে পরিচালিত করোনা পরীক্ষার ল্যাবের জন্য হাসপাতালের বাইরে বুথ বসিয়ে বিদেশগামী যাত্রীদের নমুনা সংগ্রহে নিষেধাজ্ঞা দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। প্রবাসী কর্মী ও বিদেশগামী যাত্রীদের করোনা টেস্টের রিপোর্ট নিয়ে জালিয়াতি হয়েছে এমন অভিযোগ পাওয়ার পর এই নির্দেশ দেয়া হয়েছে।

এ বিষয়ে বৃহস্পতিবার (১০ জুন) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ড. ফরিদ হোসেন মিঞার সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি কয়েকটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিদেশগামী যাত্রীদের ভুয়া করোনা রিপোর্ট দেয়াসহ নমুনা সংগ্রহ ছাড়াই করোনা নেগেটিভ দেয়া ও অতিরিক্ত অর্থ আদায়ের বেশ কিছু অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়েছে।

এ অবস্থায় স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনাগুলো হল-পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিদেশগামী যাত্রীদের নমুনা সংগ্রহের জন্য ল্যাবের নিজস্ব ভবনের বাইরে স্থাপিত নমুনা সংগ্রহ কেন্দ্রের কার্যক্রম বন্ধ থাকবে, বিদেশগামী যাত্রীদের বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করা যাবে না, পরীক্ষার সময় অবশ্যই পাসপোর্ট যাচাই এবং পাসপোর্ট নম্বরের সঙ্গে মিলিয়ে ফরম পূরণ করতে হবে। এছাড়া, যাদের করোনা শনাক্ত হবে, তাদের সাত দিনের মধ্যে পুনরায় পরীক্ষার সুযোগ দেয়া যাবে না।

এছাড়া, কোনও যাত্রীর বিদেশ যাওয়ার সাত দিন আগে করোনা শনাক্ত হলে তাকে দেশত্যাগের অনুমতি দেয়া হবে না। সব বেসরকারি হাসপাতাল ও ল্যাবকে এসব নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে এবং কোনও ল্যাবের বিষয়ে এ সংক্রান্ত অভিযোগ পাওয়া গেলে সেগুলোর কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করে দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন