বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মন্ত্রীর কাছে চিঠি পাঠালেন পাঁচ এমপি

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ১২:০৪ এএম

ছাতক-সুনামগঞ্জ-মোহনগঞ্জ রেলপথ স্থাপনের দাবি জানিয়ে এবং এটির যৌক্তিকতা তুলে ধরে রেলপথ মন্ত্রীকে একটি চিঠি দিয়েছেন জেলার পাঁচজন সংসদ সদস্য। ছাতক-দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, পীর ফজলুর রহমান মিছবাহ, ড. জয়া সেন গুপ্তা, মোয়াজ্জেম হোসেন রতন ও শামীমা আক্তার খানম স্বাক্ষরিত চিঠিটি গত সোমবার রেলপথ মন্ত্রীর কাছে দেন। চিঠিতে উল্লেখ করা হয়, ১৯৫৪ সালে সিলেট থেকে শিল্পনগরী ছাতক পর্যন্ত রেলপথ স্থাপিত হয়। স্বাধীনতার পরবর্তী সময়ে ছাতক রেলপথের সাথে জেলা সদর সুনামগঞ্জকে যুক্ত করার দাবি উঠে। কিন্তু কোন সরকার ছাতক, দোয়ারাবাজার ও সুনামগঞ্জ সদরের এই তিন উপজেলার মানুষের দাবির প্রতি কর্ণপাত করেনি।

২০১১ সালে প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেন গুপ্ত রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর দাবিটি জোরালো হয়ে উঠে। মন্ত্রীর ঘোষণা অনুযায়ী বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা কয়েক দফা এলাকাটি সরেজমিন পরিদর্শন করেন এবং সমীক্ষা চালান। সে অনুযায়ী ছাতক-সুনামগঞ্জ রেললাইন স্থাপনের জন্য অ্যালাইনমেন্ট তৈরি করা হয়। সুরঞ্জিত সেন গুপ্তের মৃত্যু হলে পরিকল্পনা মন্ত্রী এ রেলপথটি বাস্তবায়নে সরকারের প্রতিশ্রুতির কথা পূর্ণব্যক্ত করেন।

এ অবস্থায় তিন উপজেলার মানুষ যখন রেলপথটি বাস্তবায়নের জন্য প্রহর গুনছে ঠিক সে সময় ছাতক-সুনামগঞ্জ রেল লাইনের পরিবর্তে অন্য একটি অ্যালাইনমেন্ট অনুযায়ী রেলপথটি বাস্তবায়নের কথা বিভিন্ন মাধ্যমে প্রচার হচ্ছে। এমন সংবাদে এলাকাবাসীর সাথে নির্বাচিত জনপ্রতিনিধিরাও বিষ্মিত ও হতবাক হচ্ছেন। ছাতক, দোয়ারাবাজার ও সুনামগঞ্জ সদর উপজেলার মানুষের দীর্ঘদিনের দাবীকে আমলে নিয়ে ছাতক সদর-দোয়ারা বাজার-সুনামগঞ্জ সদর এ অ্যালাইনমেন্ট অনুযায়ী রেলপথটি বাস্তবায়নের জোর দাবি জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন