বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

বেতনের দাবিতে কাঁচপুরে সড়ক অবরোধ

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ১২:০৩ এএম

বেতনের দাবিতে আবারো মহাসড়কে নেমেছে গার্মেন্টস শ্রমিকরা। গতকাল বৃহস্পতিবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের কাঁচপুরে স্কয়ার গার্মেন্টসের শ্রমিকরা কাজে যোগ না দিয়ে তাদের দাবি আদায়ের লক্ষ্যে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ সময় মহাসড়ক সচল রাখতে শিল্প পুলিশ গিয়ে অনুরোধ করলে শ্রমিকরা সড়কেই অবস্থান নেয়। পুলিশ এতে বাঁধা দিলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ টিয়ার সেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এতে বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছে।

শ্রমিকরা জানায়, তাদের মাসিক বেতন প্রতি মাসের ৭ তারিখের মধ্যে পরিশোধ করতো কারখানা কর্তৃপক্ষ। কিন্তু ৯ তারিখ হলেও বেতন না দিতে পারায় শ্রমিকদের পক্ষ থেকে কারণ জানতে চাইলে ১০ জুন পর্যন্ত সময় নেয় কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানের কথামতো ১০ জুন সকালে শ্রমিকরা বেতনের জন্য গেলে তাদেরকে ২১ জুন দেয়ার কথা জানায়। এতেই বিক্ষুব্দ হয় তারা। গতকাল মিছিল নিয়ে ঢাকা-সিলেট মহাসড়ক বন্ধ করে দেয় শ্রমিকরা। ফলে দীর্ঘ যানজট তৈরি হয় ঢাকা-সিলেট মহাসড়কে। এর প্রভাব পরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কেও। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদেরকে মাহসড়ক থেকে সরে যাওয়ার অনুরোধ করে। শ্রমিকরা পুলিশের কথায় কর্ণপাত না করে মহাসড়কেই অবস্থান নেয়। পরে পুলিশ তাদের মহাসড়ক থেকে সরাতে টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে বেশ কয়েকজন শ্রমিক ও পথচারী আহত হয়।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ শিল্প পুলিশের পরিদর্শক শেখ বসির আহম্মেদ জানান, গত মে মাসের বেতনের দাবিতে শ্রমিকরা অনেকটা হঠাৎ করেই রাস্তায় চলে আসে। তাদের সড়ক থেকে সরাতে চাইলে একটু সমস্যা হয়েছিল। মালিক পক্ষ কারখানাটি বন্ধ ঘোষণা করে বেতন পরিশোধের আশ্বস্ত দেয়ার পর তারা রাস্তা থেকে সরে যায়। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন