শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আন্দোলনকারীদের ওপর পুলিশের লাঠিচার্জ

চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধির দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ১২:০১ এএম

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে ৩২ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগের কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জের অভিযোগ করেছেন আন্দোলনকারীরা। ঘটনাস্থল থেকে বাকি বিল্লাহ নামে এক আন্দোলনকারীকেও ধরে নিয়ে যাওয়ার অভিযোগ করেছেন তারা। গতকাল বিকালে রাজধানীর জাতীয় জাদুঘরের সামনের কর্মসূচিতে এ ঘটনা ঘটে।

ঘটনার পর ৩২ আন্দোলনের নেতা সাজিদ সেতু বলেন, জাদুঘরের সামনে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি চলছিল। আমরা পুলিশকে বলেছি, আমরা শাহবাগে বসবো না। শাহবাগ থানার সামনে দিয়ে আন্দোলনকারীরা রাজুতে চলে যাবে। এ সময় আমরা থানার সামনে তাদের ধন্যবাদ জানাতে কিছুক্ষণ অবস্থান নেই। এর মধ্যে থানার ভেতর থেকে একজন কর্মকর্তা এসে বাকি বিল্লাহ নামে আমাদের এক শিক্ষার্থীকে ধরে নিয়ে যায় এবং মারধর করে।
আন্দোলনকারী এ নেতা বলেন, আমাদের অহিংস আন্দোলনে পুলিশ হামলা চালিয়েছে। আমাদের একজনকে আটক করা হয়েছে। পরবর্তী কর্মসূচি কী জানতে চাইলে তিনি বলেন, আপাতত রাজু ভাস্কর্যে অবস্থান করাই আমাদের কর্মসূচি।

শাহবাগ থানার ওসি মামুন অর রশীদ বলেন, গ্রেফতার বা আটক নয়, আন্দোলন থেকে দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। কিসের বা কেন এই আন্দোলন এটা নিয়েই তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হবে। তিনি বলেন, আন্দোলনকারীদের রাজু ভাস্কর্যে যাওয়ার কথা ছিল। থানার সামনে দাঁড়ানোর কোনো অনুমতি তাদের ছিল না। তাই তাদের সরিয়ে দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন