ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, ১৩ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

যুগের সঙ্গে তাল মিলিয়ে এসএসএফকে প্রশিক্ষিত-দক্ষ করা হচ্ছে

এসএসএফের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১২:০০ এএম

প্রতিনিয়ত প্রযুক্তির আধুনিকায়ন ও অপরাধের ধরন পরিবর্তনের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের সব সময় চেষ্টা ছিল এই আধুনিক যুগের সঙ্গে তালমিলিয়ে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) প্রশিক্ষিত হবে এবং দক্ষতা বাড়বে। গতকাল মঙ্গলবার স্পেশাল সিকিউরিটি ফোর্স-এসএসএফের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে (ভার্চ্যুয়াল) এ কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী কার্যালয়ে অনুষ্ঠিত এসএসএফ-এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আধুনিক প্রযুক্তি আমরা ব্যবহার করছি। তাতে জীবন গতিশীল হচ্ছে, কর্মক্ষেত্র বিস্তৃত হচ্ছে। আমাদের সুযোগ দিচ্ছে। একই সঙ্গে অপরাধীরাও সুযোগ পাচ্ছে, জঙ্গিরাও সুযোগ পাচ্ছে। একেক সময় একেক ধরনের সন্ত্রাস-জঙ্গিবাদের উৎপত্তি আসে এবং সন্ত্রাস-জঙ্গিবাদের ধরনটাও পাল্টায়। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে যেমন আমরা আধুনিক জীবনমান উন্নত করতে পারি, আবার অপরাধীরাও যারা সন্ত্রাস-জঙ্গিবাদের সঙ্গে জড়িত তারাও কিন্তু এই প্রযুক্তিই ব্যবহার করে নতুনভাবে অপরাধ করে। আমাদের সব সময় চেষ্টা ছিল এই আধুনিক জগতের সঙ্গে তালমিলিয়ে আমাদের এই বিশেষ বাহিনী, তারাও সেভাবে প্রশিক্ষিত হবে এবং তাদের দক্ষতাও সব সময় বাড়বে। সে জন্য দেশে বিদেশে ট্রেনিংয়ের ব্যবস্থা করা এবং একই সঙ্গে ভবিষ্যতে আরও সুযোগ আমরা সৃষ্টি করে দিচ্ছি।

এসএসএফ-এর দক্ষতার প্রশংসা করে শেখ হাসিনা বলেন, শুধু আমাদের দেশের প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রী নয়, বিদেশি অতিথিরা এলেও তাদের নিরাপত্তা দেয়া কঠিন দায়িত্ব। তবে আমি ধন্যবাদ জানাই, অভিনন্দন জানাই, যখনই যিনি এসেছেন আমাদের এসএসএফ সদস্যরা এত চমৎকারভাবে তাদের নিরাপত্তার ব্যবস্থা করেছেন তাদের (বিদেশি অতিথি) প্রত্যেকেই প্রশংসা করেছেন। সবাই এসএসএফ সদস্যদের দক্ষতা ও আন্তরিকতা দেখে মুগ্ধ হয়েছেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতার জন্ম শতবার্ষিকী উদযাপনে এসএসএফের ভূমিকার প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে জাতির পিতার জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে স্পেশাল সিকিউরিটি ফোর্সের পক্ষ থেকে ১০০টি গৃহহীন পরিবারের জন্য ২ কোটি টাকা একটি ব্যাংক ড্রাফট প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মো. মজিবুর রহমান। মুজিববর্ষে স্পেশাল সিকিউরিটি ফোর্সের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর স্মারক হিসেবে এসএসএফ এর মহাপরিচালক মেজর জেনারেল মো. মজিবুর রহমান সম্পাদিত ‘মুজিব-বাঙালি-বাংলাদেশ’ নামে একটি ই-বুক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। রাষ্ট্র ও সরকারপ্রধান এবং সরকারঘোষিত অন্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিরাপত্তার জন্য ১৯৮৬ সালে রাষ্ট্রপতি নিরাপত্তা বাহিনী গঠিত হয়। পরবর্তীসময়ে এই বাহিনীকে স্পেশাল সিকিউরিটি ফোর্স হিসেবে নতুন নামকরণ করা হয়। বাংলাদেশ সেনা, নৌ, বিমান, পুলিশ ও আনসার বাহিনী প্রেষণে নিযুক্ত অফিসারদের নিয়ে স্পেশাল সিকিউরিটি ফোর্স গঠিত।

মুজিব আদর্শে বিশ্বাসীদের তিনটি করে গাছ লাগাতে বললেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে বৃক্ষরোপণ করে কৃষক লীগ আয়োজিত মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। মুজিব আদর্শে যারা বিশ্বাস করেন, তাদের প্রত্যেককে তিনটি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল মঙ্গলবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে কৃষকলীগ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, সবাই তিনটি করে গাছ লাগান। একটি বনজ, একটি ফলজ ও একটি ভেষজ। প্রত্যেকে অন্তত এই তিনটা গাছ লাগাবেন। কারণ, গাছ আপনাদের আর্থিকভাবেও মূল্য দেবে,পরিবেশও রক্ষা হবে। আর সেই সাথে সাথে পুষ্টির জোগানও দেবে। প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে, জাতির পিতার আদর্শ নিয়ে এই বাংলাদেশকে আমরা গড়ে তুলতে চাই। আমাদের সবুজ শ্যামল বাংলাদেশ আরও সবুজ হোক, আরও সুন্দর হোক এবং আমাদের পরিবেশ যেন ঠিক থাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Gazi Shafiqul Islam ১৬ জুন, ২০২১, ৫:০০ এএম says : 0
আলহামদুলিল্লাহ। অভিনন্দন ও মুজিবীয় শুভেচ্ছা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
Total Reply(0)
Razu Mondol ১৬ জুন, ২০২১, ৫:০০ এএম says : 0
আল্লাহ জননেত্রী শেখ হাসিনা কে নেক হায়াত দান করুন আমীন।
Total Reply(0)
Masud Bin Amin Biplob ১৬ জুন, ২০২১, ৫:০০ এএম says : 0
শেখ হাসিনার হাত ধরেই আমরা পৌঁছে যাব কাংখিত লক্ষে।
Total Reply(0)
Rahul Khan ১৬ জুন, ২০২১, ৫:০১ এএম says : 0
অভিনন্দন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায়ই এই সফলতা।
Total Reply(0)
মমতাজ আহমেদ ১৬ জুন, ২০২১, ৫:০৪ এএম says : 0
এসএসএফ-এর দক্ষতার সত্যি প্রশংসা করতে হয়
Total Reply(0)
Mohammad Moniruzzaman ১৬ জুন, ২০২১, ৫:০৬ এএম says : 0
মহামানব বিশ্ববন্ধু শেখ মুজিবের সুযোগ্য কন্যা মহামানবী শেখ হাসিনা অসীম স্রষ্টার কৃপায় আরও ৪০ বছর সুস্থ, সবল, কর্মক্ষম ও ক্ষমতায় থাকুক এই প্রার্থনাই করি।
Total Reply(0)
Year Ali Sikder ১৬ জুন, ২০২১, ৫:০৭ এএম says : 0
মাননীয় মানবিক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতা বিরোধী গোষ্ঠীর সকল ষড়যন্ত্র রুখে দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এগিয়ে চলছে দূর্বার সমৃদ্ধির অদম্য অগ্রযাত্রায় আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল ইনশাআল্লাহ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন