ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮, ০২ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

জাতীয় সংসদে কর্মচারীর হাতে কর্মকর্তা লাঞ্ছিত

প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদ সচিবালয়ের তৃতীয় শ্রেণির এক কর্মচারীর হাতে লাঞ্ছিত হয়েছেন এক কর্মকর্তা। গতকাল বুধবার দুপুরে সংসদ ভবনের পঞ্চম তলায় বিরোধী দলীয় প্রধান হুইপ তাজুল ইসলাম চৌধুরীর কার্যালয়ে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও বিরোধী দলীয় প্রধান হুইপ তাজুল ইসলামের ব্যক্তিগত কর্মকর্তা জাহিদুল ইসলাম সংসদের সিনিয়র সহকারী সচিব সেকেন্দার হায়াত রিজভীর উপর চড়াও হন। রিজভী সংসদের মানব সম্পদ বিভাগের কর্মকর্তা। সংসদেও মেডিক্যাল সেন্টারে চিকিৎসাধীন রিজভী বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য আবেদন করবেন বলে জানিয়েছেন।
জাহিদুল সড়ক ও জনপথ বিভাগের তৃতীয় শ্রেণির কর্মচারী। বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির ব্যক্তিগত কর্মকর্তা (পিএ) হিসেবে সংসদে যোগ দেন তিনি। নাম প্রকাশ না করার শর্তে সংসদের নিরাপত্তা শাখার এক কর্মকর্তা বলেন, সংসদে জাহিদুলের নিয়োগ সংক্রান্ত জটিলতা রয়েছে। তা নিয়েই আজকের ঘটনা ঘটেছে।
আহত সেকেন্দার বলেন, জাহিদুল আমার কাছে তার নিয়োগ সম্পর্কিত বিষয় নিয়ে কথা বলতে আসে। ওই সময় সে তার এলাকার একজনের বদলির জন্যও তদবির করে। আমি তাকে বলি, তদবির আমি করতে পারব না। আর তার নিয়োগ সংক্রান্ত জটিলতার বিষয়টি সমাধান করবেন বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি। যেহেতু সে স্যারের স্টাফ তার বিষয়ে সিদ্ধান্ত নেবেন তিনি। স্যারের আরেকজন পিএ আছেন। একজন থাকতে আরেকজনের নিয়োগ নিয়ম অনুযায়ী হয় না। এ দুটি বিষয় নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে জাহিদুল গলা চেপে ধরে চোখের উপর ঘুষি মারেন বলে জানান সেকেন্দার।
জাহিদুলের স্ত্রী ওয়ালেদা খাতুন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের দপ্তরের এমএলএসএস। এদিকে এই ঘটনা ঘটার পর থেকে পুরো সংসদ জুড়েই এটি ছিল আলোচনার কেন্দ্রবিন্দু। বিকালে কর্মকর্তাদের মাসিক সমন্বয় সভাতেও বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে বলে এক কর্মকর্তা জানিয়েছেন।
এ বিষয়ে কথা বলতে বিরোধী দলীয় প্রধান হুইপ ও জাতীয় পার্টির নেতা তাজুল ইসলামের সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা হলেও তাকে পাওয়া যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন