শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

টিকা নিলেই মুরগি উপহার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ৩:৫৬ পিএম

করোনার টিকা নিতে অনীহা দেখা যাচ্ছে দেশে দেশে। সরকারের পক্ষ থেকে নানামুখী প্রচারণার পরও টিকা নিতে চান না অনেকেই। টিকা নিতে না চাওয়া বয়স্ক মানুষের আগ্রহ তৈরির জন্য অভিনব এক উপহারের ঘোষণা দিয়েছেন ইন্দোনেশিয়ার পুলিশ ও সরকারি কর্মকর্তারা।

টিকা নিলেই পাবেন মুরগি। ইন্দোনেশিয়ার বাসিন্দাদের জন্য এমনই উদ্যোগ নিয়েছে দেশটির সরকার। ওয়েস্ট জাভা প্রদেশে করোনা প্রতিরোধে টিকা নিতে আগ্রাহী না হওয়ায় ব্যতিক্রমী পদক্ষেপ নেওয়া হয়েছে। উৎসাহ নিয়ে ইতোমধ্যেই টিকা গ্রহণের জন্য নাম নিবন্ধনও করতে শুরু করেছেন বাসিন্দারা।
বিশ্বের অন্যান্য দেশের মতো ইন্দোনেশিয়াও করোনার থাবায় বিপর্যস্ত। দেশটিতে এ পর্যন্ত ৫৩ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আক্রান্ত সংখ্যা ১৯ লাখ ছাড়িয়েছে। এমন পরিস্থিতির মধ্যেও দেশটির বেশ কিছু জায়গায় সাধারণ মানুষের মধ্যে করোনার ভ্যাকসিন নিতে আগ্রহ নয়।
তবে টিকার এক ডোজ নিলেই পাচ্ছেন একটি করে মুরগি। টিকাদানে উৎসাহিত করতেই এ অভিনব পন্থা বেছে নিয়েছে ইন্দোনেশিয়া। দেশটির ওয়েস্ট জাভা প্রদেশে টিকা গ্রহণের হার কম থাকায় স্থানীয় কর্তৃপক্ষ এ উদ্যোগ নিয়েছে।
ইন্দোনেশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, দেশটিতে এখন পর্যন্ত ৮৮ লাখ মানুষকে টিকার আওতায় আনা গেছে। যা মোট জনসংখ্যার মাত্র ৫ ভাগ। সূত্র : ইউএসনিউজ.কম

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন