শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লার চিকিৎসক দম্পতি পেলেন কোভিড-১৯ হিরো অ্যাওয়ার্ড

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ১২:০২ এএম

কুমিল্লার চিকিৎসক দম্পতি ‘কোভিড-১৯ হিরো’ অ্যাওয়ার্ড পেয়েছেন। করোনা মহামারীর ভয়াবহ পরিস্থিতিতে নিরবচ্ছিন্ন স্বাস্থসেবা প্রদানসহ বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ডের স্বীকৃতিস্বরূপ কোভিড-১৯ হিরো অ্যাওয়ার্ড পেলেন চিকিৎসক দম্পতি হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ ও সনোলজিষ্ট ডা. মল্লিকা বিশ্বাস।
রাজধানী ঢাকায় হোটেল সেরিনায় অনুষ্ঠিত রোটারি ইন্টারন্যাশনালের রিজিওনাল পাবলিক ইমেজ কনফারেন্সে আনুষ্ঠানিকভাবে গত শুক্রবার বিকেলে পৃথিবীর সর্ববৃহৎ আন্তর্জাতিক সেবামূলক সংগঠন রোটারি ইন্টারন্যাশনালের পক্ষ থেকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। কুমিল্লার এই চিকিৎসক দম্পতির হাতে অ্যাওয়ার্ড তুলে দেন রোটারি ইন্টারন্যাশনালের রিজিওনাল পাবলিক ইমেজ কো-অর্ডিনেটর পিডিজি স্যাম শওকত হোসেন। অধ্যাপক ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ একজন কার্ডিওলজির অধ্যাপক এবং ময়নামতি মেডিকেল কলেজ, কুমিল্লার সাবেক অধ্যক্ষ। অধ্যাপক ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ দেশে করোনা মহামারীর প্রথম ও দ্বিতীয় ঢেউয়ের সময় নিজের ব্যক্তিগত চেম্বার খোলা রেখে সরাসরি রোগীদের চিকিৎসা সেবা কার্যক্রম অব্যাহত রেখেছেন।
অপরদিকে, কোভিডের বিরুদ্ধে সম্মূখসারীর যোদ্ধা ডা. মল্লিকা বিশ^াস সনোলজিষ্ট ও ক্লিনিক্যাল আল্ট্রাসনোগ্রাফির শিক্ষক। ডা. মল্লিকা বিশ^াস কুমিল্লা সিডি প্যাথ এন্ড হসপিটালে চিকিৎসাসেবা দিয়ে আসছেন। করোনা মহামারীকালে তিনি যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অত্যন্ত সতর্কতার সাথে নিয়মিত রোগীর সেবাদান কার্যক্রম অব্যাহত রেখেছেন এবং এখনো রাখছেন। ডা. মল্লিকা বিশ্বাস বাংলাদেশ সোসাইটি অফ আল্ট্রাসনোগ্রাফি, কুমিল্লার সভাপতি। ইনার হুইল ক্লাব অব কুমিল্লার প্রতিষ্ঠাতা সভাপতি। তিনি রোটারি ইন্টারন্যাশনাল থেকে পল হ্যারিস ফেলো (পি.এইচ.এফ) সম্মানে ভ‚ষিত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন