শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশালের এক ইউনিয়নে চেয়ারম্যান পদে দুই নারী প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াই

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ৫:৪১ পিএম

সোমবারের ইউপি নির্বাচনে বরিশালের উজিরপুরের জল্লা ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন বর্তমান ও সাবেক দুই নারী প্রার্থী। এরমধ্যে একজন বর্তমান আরেকজন সাবেক চেয়ারম্যান হিসেবে ওই ইউনিয়নে নেতৃত্ব দিয়েছেন।
প্রতিদ্বন্দ্বীতাকারী দুই নারী চেয়ারম্যান প্রার্থীর মধ্যে বর্তমান চেয়ারম্যান ও নৌকা মার্কার প্রার্থী বেবী রানী হালদারের সমর্থকদের বিরুদ্ধে নির্বাচনী কার্যালয় ভাঙচুর, হামলা ও ভোটারদের হুমকি দেওয়ার ঘটনায় সংবাদ সম্মেলন করেছেন আনারস মার্কার স্বতন্ত্র প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি উর্মিলা বাড়ৈ। সে প্রয়াত সর্বহারা নেতআ অবনী বারৈ’র স্ত্রী।
জল্লা ইউনিয়নের নিজ নির্বাচনী কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উর্মিলা বাড়ৈ অভিযোগ করেন, বৃহস্পতিবার বিকেলে নৌকার প্রার্থী বেবী রানী হালদারের সমর্থকেরা তার নির্বাচনী কার্যালয়ের সামনে এসে গণসংযোগের নামে প্রকাশ্যে ভোটারদের হুমকি দিয়ে গেছে। ওইদিনই তার ভাড়াটিয়া বহিরাগত সন্ত্রাসী নিয়ে তার নির্বাচনী কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করে। তারা ২১ জুন নির্বাচনের দিন ভোটারদের ভোট কেন্দ্রে না যাবার জন্যও হুমকি অব্যাহত রেখেছে বলেও তিনি অভিযোগ করেন। ফলে সুষ্ঠু নির্বাচন নিয়ে তিনি চরম শঙ্কা প্রকাশ করে অবিলম্বে পুলিশ ও প্রশাসনের নিরপেক্ষ হস্তক্ষেপ কামনা করেছেন।
উর্মিলা বাড়ৈ ২০০৪ সালে বিএনপির শাসনামলে সন্ত্রাসীদের গুলিতে নিহত এলাকার সাবেক চেয়ারম্যান অবনী ভূষন বাড়ৈর সহধর্মিনী এবং বেবী রানী হালদার দুর্বৃত্তদের গুলিতে নিহত জল্লা ইউনিয়নের চেয়ারম্যান বিশ্বজিত হালদার নান্টুর সহধর্মীনি।
সাম্প্রতিক সময়ে বেবী রানী হালদারের একটি ফোনালাপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড না করেই টাকা ভাগাভাগির গোপন তথ্য ফাঁস হয়ে যায়। আওয়ামী লীগের প্রতীক প্রাপ্ত ও স্বতন্ত্র দুজন প্রার্থী ছাড়াও ওই ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীক নিয়ে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন মোঃ নাসির উদ্দিন মল্লিক। এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইউনিয়নে সর্বমোট ২০ হাজার ১৯৭ জন ভোটার সোমবার ভোট প্রয়োগের কথা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন