শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নিজ অর্থে ৬টি প্রতিষ্ঠান করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন মোশাররফ খান চৌধুরী

মোহাম্মদ আবদুল অদুদ | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ৫:১৬ পিএম

মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ, আব্দুল মতিন খসরু মহিলা ডিগ্রী কলেজ, আব্দুর রাজ্জাক খান চৌধুরী উচ্চ বিদ্যালয়, মুমু রোহান চাইল্ড কেয়ার প্রি-ক্যাডেট স্কুল, আশেদা জোবেদা ফোরকানীয়া মাদ্রাসা, মোশারফ হোসেন খান চৌধূরী হাফেজিয়া মাদ্রাসাসহ ৬টি শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠার মাধ্যমে কুমিল্লার বুড়িচং-ব্রাহ্মণপাড়া এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দিয়েছেন আমেরিকাপ্রবাসী ট্যাক্সিচালক ব্রাহ্মণপাড়া উপজেলার ধান্যদৌল গ্রামে জন্ম নেওয়া মোশাররফ হোসেন খান চৌধুরী।আর সেই বিবেচনায় বাংলাদেশ ভারত মানবাধিকার মৈত্রী সংস্থার উদ্যোগে, মানবাধিকার মৈত্রী সম্মাননা ২০২১ স্মারক পেয়েছেন এই সফল শিক্ষানুরাগী ও সমাজসেবক এবং শিক্ষার ফেরিওয়ালাখ্যাত মোশাররফ হোসেন খান চৌধুরী।

বর্তমানে তিনি আমেরিকা প্রবাসী হলেও তার হাতে গড়ে উঠেছে একের পর এক শিক্ষাপ্রতিষ্ঠান। এবিষয়ে জানতে চাইলে ইনকিলাবের এই প্রতিবেদককে মুঠোফোনে তিনি বলেন, আমার বাবা শিক্ষক ছিলেন। তাই শিক্ষার প্রতি আমার এমন অনুরাগ। প্রতিষ্ঠানগুলো করার জন্য আমি টাকা দিলেও এলাকাবাসীর সহযোগিতা ও সাবেক আইনমন্ত্রী মরহুম আবদুল মতিন খসরু সাহেবের পৃষ্ঠপোষকতা আমাকে অনেকদূর এগিয়ে দিয়েছে। তিনি বলেন, ৬টি প্রতিষ্ঠান ছাড়াও ব্রাহ্মণপাড়া উপজেলা ডায়াবেটিস সেন্টার ও কলেজপাড়া জামে মসজিদের জন্য আমি মহান আল্লাহর সন্তুষ্টির জন্য জমি কিনে দিয়েছি।

বাংলাদেশ ভারত মানবাধিকার মৈত্রী সংস্থার সভাপতি বিশিষ্ট রাষ্ট্রবিশ্লেষক ও সমাজচিন্তক অধ্যাপক নজরুল ইসলাম তামিজী এই প্রতিবেদককে বলেন, মোশাররফ হোসেন খান চৌধুরী এই সময়ের হাজী মুহম্মদ মুহসীন। তিনি যে অনন্যসাধারণ দৃষ্টান্ত স্থাপন করেছেন, তার মতো ব্যক্তিত্বকে সম্মানিত করতে পেরে আমরা ধন্য।তিনি বলেন, মোশাররফ হোসেন খান চৌধুরী সমাজসেবায় একুশে পদক পাওয়ার যোগ্যতা রাখেন।

উল্লেখ্য সম্প্রতি রাজধানী শিশুকল্যাণ মিলনায়তনে এক অনুষ্ঠানে মোশাররফ হোসেন চৌধুরীকে এই সম্মাননা স্মারক তুলে দেন ভারতের প্রথ্যাত শিক্ষাবিদ প্রফেসর মলয় চন্দন রায় , ভারত বিচিত্রা সম্পাদক নান্টু রায়। এসময় ভারতের প্রখ্যাত কণ্ঠশিল্পী, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব তানিয়া পাল, সংগঠনের সহভাপতি কবি প্রদীপ মিত্র, অ্যাডভোকেট মাসুম মৃধা, শুভঙ্কর ঘোষ রাকেশ, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ আলী খান চৌধুরী মানিক, সাংগঠনিক সম্পাদক মো. মতিউল মাওলা, দপ্তর সম্পাদক শিক্ষকনেত্রী নাজনিন আক্তার বিউটি প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন