ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী

মহানগর

মাদকের আগ্রাসন কমাতে সর্বক্ষেত্রে ডোপ টেস্ট জরুরী: শামসুল হক টুকু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ৫:০১ পিএম

মাদকের ভয়াবহতা উপলব্ধি করে সরকার ডোপ টেস্টের উপর জোর দিয়েছে। এই ডোপ টেস্টকে সর্বস্তরে প্রয়োগ করা প্রয়োজন। শিক্ষা জীবন থেকে শুরু করে একজন ব্যক্তির চাকরীতে প্রবেশ পর্যন্ত সর্বক্ষেত্রে যদি ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হয়, তবে মাদকের আগ্রাসন অনেকটাই কমে যাবে বলে আমি বিশ^াস করি’- বলে উল্লেখ করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি সভাপতি সংসদ সদস্য মো. শামসুল হক টুকু। আহ্ছানিয়া মিশন মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের উদ্যোগে ‘মাদকদ্রব্যের অপব্যববহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০২১’ উদযাপন উপলক্ষে বৃহষ্পতিবার (২৪ জুন) এক অনলাইন আলোচনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

‘মাদক নিয়ে হই সচেতন, বাঁচাই প্রজন্ম, বাঁচাই জীবন’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠিত এই অনলাইন আলোচনায় মো. শামসুল হক টুকু বলেন, বাংলাদেশ বৈশি^ক মাদকের প্রকোপ থেকে মুক্ত নয়। একারণে তরুণ সমাজ মাদকের ভয়াবহ রোগে আক্রান্ত। ফলে মাদকের ভয়াবহতা উপলব্ধি করে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। মাদক যে একটি সমাজ ও একটি দেশকে ধ্বংস করে দেয় সে ব্যাপারে কারো কোন দ্বিমত নেই। তাই মাদকের আগ্রাসন রুখতে দলমত নির্বিশেষে সকলকে একযোগে কাজ করতে হবে।

ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য ও ওয়াশ সেক্টরের পরিচালক ইকবাল মাসুদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ আহছানুল জব্বার ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সুরক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ইশরাত চৌধুরী। মূল বক্তা ছিলেন কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের আবাসিক মনোচিকিৎসক ডা. রায়হানুল ইসলাম। অনুষ্ঠানে বিভিন্ন সরকারী সংস্থার কর্মকর্তা, গনমাধ্যমকর্মী ও অনুষ্ঠান আয়োজক সংস্থা আহ্ছানিয়া মিশন মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, ঢাকা আহ্ছানিয়া মিশন দীর্ঘ ৩০ বছর ধরে মাদক বিরোধী কার্যক্রম পরিচালনা করছে। এই কার্যক্রমে সমাজে সচেতনতা সৃষ্টি, মাদকনির্ভরশীলদের চিকিৎসা ও পুনর্বাসন এবং একই সঙ্গে আইনের সঠিক বাস্তবায়নসহ বিভিন্ন ইস্যুতে সরকারের নীতিনির্ধারনী পর্যায়ে এডভোকেসী করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ আলমগীর আলম ২৪ জুন, ২০২১, ৫:১৪ পিএম says : 0
‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার’ কর্তৃক, বাংলাদেশের প্রতিটি অঞ্চলে “A Profile of drug abuse in society” – প্রতিবেদন প্রস্তুতে, ‘বিশেষ সংস্থা/বাহিনী’ গঠন অতিব জরুরী। ================================== মাদকের মরণনেশা হতে – ‘ত্রিশ লক্ষ বীর-শহীদ ও দুই লক্ষ মা-বোনের ইজ্জত/সম্ভ্রম আত্মত্যাগ এর বিনিময়ে অর্জিত স্বাধীন, সার্বভৌম রাষ্ট্র – বাংলাদেশ’ রক্ষায় তথা বাংলাদেশি জাতীয়তা রক্ষায় – ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার’ কর্তৃক, বাংলাদেশের প্রতিটি অঞ্চলে “A Profile of drug abuse in society” – প্রতিবেদন প্রস্তুতে, ‘বিশেষ সংস্থা/বাহিনী’ গঠন অতিব জরুরী।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন