শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশকে স্বপ্নের ঠিকানায় নিতে চাই : চট্টগ্রামে তথ্যমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২১, ১২:০৩ এএম

তথ্য ও স¤প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, শুধুমাত্র বস্তুগত উন্নয়ন কখনো টেকসই হয় না। উন্নয়নের পাশপাশি নৈতিক সমাজও জরুরি। আমরা এমন একটি রাষ্ট্র চাই, যেটি হবে উন্নত এবং একই সাথে মানবিক। আর সেই লক্ষ্যেই সরকার কাজ করছে।
তিনি গতকাল শুক্রবার নগরীর রেডিসন বøুর মেজবান হলে রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট কনফারেন্স-২০২১ এর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৮২ এই কনফারেন্সের আয়োজন করে। কনফারেন্সের আহবায়ক মো. তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রোটারি ইন্টারন্যাশনালের প্রেসিডেন্টের প্রতিনিধি কেএম জয়নুল আবেদীন, জেলা গর্ভনর ড. বেলাল উদ্দিন আহমেদ, রোটারিয়ান ফাতেমা জেবুন্নেছা প্রমুখ।
তথ্যমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য দেশকে স্বপ্নের ঠিকানায় নিয়ে যাওয়া। সেই লক্ষ্যে প্রধানমন্ত্রী একশটি অর্থনৈতিক অঞ্চল তৈরির ঘোষণা দিয়েছেন। চট্টগ্রামের মীরসরাইয়ে দেশের সর্ববৃহৎ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার কাজ চলছে, কয়েকটি কারখানা উৎপাদনে গেছে। একশটি অর্থনৈতিক অঞ্চল যখন প্রতিষ্ঠা হবে তখন আমরা পুরো দৃশ্যপট বদলে দিতে পারবো। আজ বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নিত হয়েছে, আমরা উন্নত দেশে রূপান্তর করতে চাই। তা করতে হলে সম্মিলিত প্রচেষ্টা দরকার।
সমস্ত প্রতিক‚লতার মধ্যেও বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, করোনা মহামারির মধ্যে ২০২০ সালে মাত্র ২০টি দেশে পজেটিভ জিডিপি হয়েছে। সেই বিশটির মধ্যে বাংলাদেশের অবস্থান তৃতীয়। করোনা মহামারির মধ্যে আমাদের মাথাপিছু আয় ২০০ ডলার বৃদ্ধি পেয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন