শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনা সঙ্কট মোকাবেলায় সহায়তা নিয়ে প্রস্তুত বিএমপি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ১২:০১ এএম

করোনা মহামারী মোকাবেলায় সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে বরিশাল মহানগর পুলিশ সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। মহানগরীতে সচেতনতামূলক র‌্যালী, মাস্ক বিতরণসহ সবাইকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণে বিএমপি কাজ করছে বলে জানিয়েছেন মহানগর পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।
গতকাল বিকেলে বিএমপি সদর দফতরে এ প্রতিনিধির সাথে একান্ত আলাপচারিতায় পুলিশ কমিশনার বলেন, লকডাউন যাতে যথাযথভাবে পালিত হয় সে জন্য আমরা সব প্রস্তুতি গ্রহণ করেছি। প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। জেলা প্রশাসন থেকে প্রয়োজনীয় নির্বাহী ম্যাজিস্ট্রেট বিএমপির সাথে কাজ করবে বলেও জানান তিনি। শাহাবুদ্দিন খান বলেন, বিএমপির পক্ষ থেকে অসুস্থ রোগীদের জন্য বাসায় অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করেছি। যেকোন অসুস্থ রোগী বিএমপির নম্বরে ফোন করে অক্সিজেন সহায়তা চাইল আমরা তা ঘরে পৌছে দেব। এছাড়া কোভিড রোগীদের জন্য সম্ভব সব সহায়তা নিয়ে বিএমপি প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।
বিএমপি কমিশনার বলেন, গত বছর করোনা মহামারীর শুরুতে দায়িত্ব পালন করতে গিয়ে প্রায় সোয়া ৩শ’ পুলিশ আক্রান্ত হয়েছেন। এবারো বেশ কয়েক জন আক্রান্ত হয়েছেন। তিনি সকলকে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণের অনুরোধ জানিয়ে বলেন, সবাই মিলে এ সঙ্কট মোকাবেলা করা সম্ভব।
এদিকে বিএমপি কমিশনার উত্তর বিভাগের অফিস বার্ষিক পরিদর্শনকালে সকল অফিসারদের সততা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে নির্দেশ প্রদান ও কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং, করোনা সচেতনতা মূলক প্রচারণা কার্যক্রম জোরদারের তাগিদ প্রদান করেছেন।
এসময়ে উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. মনজুর রহমান, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (উত্তর) রুনা লায়লা, সহকারী পুলিশ কমিশনার (কাউনিয়া) শারমিন সুলতানা রাখি, সহকারী পুলিশ কমিশনার (এয়ারপোর্ট থানা) মো. মাসুদ রানাসহ এয়ারপোর্ট থানা ও কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন