বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

ঈদুল আজহার পূর্বেই গ্রেফতারকৃত আলেম ও ইসলামী নেতৃবৃন্দকে মুক্তি দিন -উত্তর ব্রিটেনের উলামাবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ৪:৩০ পিএম

ঈদুল আজহার পূর্বেই বাংলাদেশের গ্রেফতারকৃত আলেম-উলামা, ইসলামী নেতৃবৃন্দ ও হেফাজতের নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন উত্তর ব্রিটেনের উলামাবৃন্দ।

সম্প্রতি ব্রিটেনের ব্র্যাডফোর্ডে মুফতি সাইফুল ইসলামের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে নেতৃবৃন্দ বলেন, আলেম-উলামারা দেশের মানুষকে সংশোধনের কাজ করেন। তারা দেশ ও জাতির সম্পদ। অথচ আজ বাংলাদেশের শীর্ষ উলামায়ে কেরামসহ দেশের খ্যাতিমান কোরআনের মুফাসসিররা জেলখানায় বন্দি। সেখানে তাঁরা মানবেতর জীবন-যাপন করছেন। আটককৃত উলামায়ে কেরামরা কোনো অন্যায় অপরাধের সাথে সম্পৃক্ত নন। তাঁরা আদর্শ মানুষ ও সমাজ গঠনের সুমহান লক্ষ্যে, ছাত্রদেরকে মাদরাসায় কোরআন-হাদীসের পাঠদানে নিমগ্ন থাকেন। তাঁরা ওয়াজ-নসিহতের মাধ্যমে, মানুষের ঈমান-আক্বিদা বিশুদ্ধকরণ ও অন্যায় অপরাধ থেকে বিরত থাকার জন্য সর্বসাধারণকে উদ্বুদ্ধ করেন।
নেতৃবৃন্দ আরও বলেন, আলেমরা সমাজ ও দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরন্তর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। জাতির শ্রেষ্ঠ সন্তানদের আজ বিভিন্ন মিথ্যা মামলায় গ্রেফতার করে দীর্ঘদিন-যাবত জেলখানায় বন্দি রাখা হয়েছে। দিনের পর দিন রিমান্ডে নিয়ে হয়রানি করা হচ্ছে। এটা বড়ই দুঃখজনক। উলামায়ে কেরামের উপর এই জুলুম-নির্যাতন দেশের জনগণ কোনোভাবেই বরদাশত করবেনা।
নেতৃবৃন্দ বলেন, আলেম-উলামারা এভাবে জেলে থাকলে সমাজ ও রাষ্ট্রে অনৈতিকার সয়লাব হবে এতে সমাজ ও রাষ্ট্রই ক্ষতিগ্রস্থ হবে। সুতরাং গ্রেফতারকৃত আলেম-উলামা ও ইসলামী নেতৃবৃন্দকে মুক্তি দিন।

সভায় আরও উপস্থিত ছিলেন, মাওলানা আব্দুল জলিল, মাওলানা আবু তাহের, মাওলানা খলিলুর রহমান, মাওলানা আব্দুল মুহিত, মাওলানা সামসুল হক, মাওলানা মিফতাহ উদ্দীন, হাফিজ জালাল উদ্দিন, মাওলানা সৈয়দ মশহুদ আহমদ, মাওলানা এখলাছুর রাহমান, মাওলানা আব্দুস সালাম, মাওলানা হিফজুর রহমান, মাওলানা সাদিকুর রাহমান, মাওলানা আব্দুস সালাম চরচন্ডি, মাওলানা সৈয়দ ফয়েজ আহমদ, মাওলানা ওবায়দুল হক, মাওলানা ক্বারী আব্দুল জলিল, মাওলানা ফয়জুল হাসান, মাওলানা শাহ আমিনুল ইসলাম, মাওলানা আলী হোসাইন, মাওলানা জুবায়ের আহমদ চৌধুরী, মাওলানা আফরোজ আলী, মাওলানা হাবিবুর রাহমান, মাওলানা আব্দৃল্লাহ, মাওলানা মাহবুব খান, মুফতি আব্দুস সালাম, মাওলানা আব্দুর রহমান চৌধুরী, মাওলানা ওলিউর রহমান, মাওলানা মুখলিসুর রহমান, মাওলানা মাহমুদ আলী, মাওলানা কামাল আহমদ, মাওলানা জাহাঙ্গীর আলম চৌধুরী, মাওলানা বিলাল আহমদ, মাওলানা ইবরাহীম খান, মাওলানা তহুর উদ্দীন, মাওলানা আলমগীর হোসসেন, মাওলানা সাহিদুর রহমান, মাওলানা আবু বকর, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা হাফেজ নাইমুল ইসলাম ও মাওলানা রহমত উল্লাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Mamun ৩ জুলাই, ২০২১, ৮:২৯ পিএম says : 0
Right
Total Reply(0)
মুহাম্মাদ মামুনুর রশীদ ৫ জুলাই, ২০২১, ১০:৩০ এএম says : 0
যৌক্তিক দাবি
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন