ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

আদমদীঘিতে আমানতকারীদের মাঝে চরম উত্তেজনা ৬০ কোটি টাকা নিয়ে লাপাত্তা হওয়ায় আপ্রকাশির ব্যবসা প্রতিষ্ঠান দখল

প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা : এবার প্রভাবশালী আমানতকারীদের নিকট জমিজমা বিক্রি করে গ্রাহকদের আমানতের প্রায় ৬০ কোটি টাকা নিয়ে সপরিবারে গা-ঢাকা দিয়েছে সান্তাহারের আপ্রকাশি মালটিপারপাস কো-অপারেটিভ-এর মালিক এস এম জুয়েল। ফলে ঘটনাটি জানাজানির পর আমানতকারীদের মাঝে চরম উত্তেজনা দেখ দিয়েছে। কয়েকজন নারী আমানতকারী আপ্রকাশির ব্যবসা প্রতিষ্ঠান স্টার হোটেল দখল করে নিয়েছে।
জানা যায়, ২০০২ সালে বগুড়ার সান্তাহারের স্বনামধন্য হোটেল ব্যবসায়ী ওসমান গণির ছেলে এস এম জুয়েল আপ্রকাশি মালটিপারপাস কো-অপারেটিভ ঋণদান ও আমানত সংগ্রহ সংস্থা খুলে স্থানীয় কৃষক, ছোট-বড় ব্যবসায়ী, বেকার যুবক, অবসরপ্রাপ্ত চাকরিজীবীসহ প্রায় আড়াই হাজার আমানতকারীর নিকট থেকে প্রায় ৬০ কোটি টাকা আমানত সংগ্রহ করে প্রতি মাসে লাখে ২ হাজার টাকা করে মুনাফা দিয়ে আসছিল। একপর্যায়ে মুনাফাতো দূরের কথা আসল টাকা ফেরত দিতে তালবাহানা শুরু করে। একপর্যায়ে আমানতকারীরা শহরের মুক্তিযোদ্ধা মার্কেটের ওই প্রতিষ্ঠানের কার্যালয়ে এবং স্টেশন রোডের আপর ব্যবসা প্রতিষ্ঠান হোটেল স্টারে তালা ঝুলিয়ে দেন। পরে আমানতকারীদের টাকা ফেরতের আশ্বাস দিয়ে বন্ধ ব্যবসা প্রতিষ্ঠান খোলার কয়েক দিন পর কয়েকজন প্রভাবশালী আমানতকারীর কাছে বেশকিছু জমিজমা বিক্রি করে ফের আপ্রকাশির মালিক এবার সপরিবারে গা-ঢাকা দিয়েছে। এ ঘটনা জানাজানির পর স্থানীয় আমানতকারীদের মাঝে চরম উত্তেজনা দেখা দিয়েছে।
কয়েকজন নারী আমানতকারী আপ্রকাশির ব্যবসা প্রতিষ্ঠান হোটেল স্টার দখল করে নিয়ে নারী ঐক্য সংগঠনের নামে সাইনবোর্ড ঝুলিয়ে দিয়েছে। আর সাধারণ আমানতকারীদের মাঝে দেখা দিয়েছে ক্ষোভ ও উত্তেজনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন