শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সাধারণ মানুষকে হয়রানি করা থেকে বিরত থাকুন : মুফতি ফয়জুল করীম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ১২:১৪ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেন, লকডাউনে সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠছে। এ সময় জীবিকার তাগিদে বের হওয়া সাধারণ মানুষকে হয়রানি করা থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

সোমবার (৫ জুলাই) এক বিবৃতিতে মুফতি ফয়জুল করীম বলেন, ১ জুলাই থেকে কঠোর লকডাউনের মধ্যে সারাদেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক হাজার হাজার লোককে গ্রেফতার করা হয় ও তাদেরকে জরিমানাসহ বিভিন্ন ধরনের শাস্তি দেওয়া হয়। বেশকিছু এতিমখানা ও হিফজ কওমি মাদরাসাকেও জরিমানা করা হয়। এতিমখানা ও হিফজ বিভাগ খোলা রাখার জন্য আগের বার অনুমতি দেওয়া ছিল। এবারের লকডাউনে ছোট ছোট মাদরাসাগুলোকেও জরিমানা করা হচ্ছে। যা চরম উদ্বেগের বিষয়।তিনি বলেন, অনেক জায়গায় রিকশাচালক ও খেটে-খাওয়া মানুষের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অসৌজন্যমূলক আচরণ করতে দেখা যায়। এটি অত্যন্ত দুঃখজনক। নিম্ন আয়ের মানুষের সঙ্গে এ ধরনের হয়রানি ও জুলুম-নির্যাতন করা খুবই অমানবিক।

তিনি আরও বলেন, লকডাউনে যাতে দরিদ্র জনগোষ্ঠী ঘর থেকে বের হতে না হয় সে ধরনের পর্যাপ্ত কোনো ব্যবস্থা সরকারের পক্ষ থেকে গ্রহণ করা হয়নি। ফলে জীবন-জীবিকার প্রয়োজনেই অনেকে রাস্তায় নামতে বাধ্য হচ্ছেন। করোনা পরিস্থিতির এই ভয়াবহ অবস্থায় এসব নিম্ন আয়ের মানুষকে যাতে ঘর থেকে বের হতে না হয়, সেজন্য তাদের মাঝে প্রয়োজনীয় খাদ্য-সামগ্রী বিতরণ নিশ্চিত করা দরকার। মুফতি ফয়জুল করীম বলেন, অনেক মানুষ চিকিৎসা সেবা নিতে বের হলেও তাদেরকে নাজেহাল করা হচ্ছে। লকডাউনের সময় মানুষকে হয়রানি বন্ধ ও রাস্তায় চলাচল করা সাধারণ মানুষের সাথে সহনশীল আচরণ করার জন্য তিনি সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md Faroque Hossain, Lec of English ৬ জুলাই, ২০২১, ৩:৪০ পিএম says : 0
সময়োপযোগী সাহসী বক্তব্য । সরকার কে অনুরোধ করব শায়েখে চরমোনাইএর আহ্বান গ্রহন করার জন্য ।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন