শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জনপ্রশাসন মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম চালু আজ থেকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ১২:০০ এএম

করোনা সংক্রমণ রোধে আজ বৃহস্পতিবার থেকে আগামী ১৪ জুলাই পর্যন্ত বিধিনিষেধ চলাকালে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে কার্যক্রম সমন্বয়ের জন্য নতুন একটি কন্ট্রোল রুম খুলেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়েছে। এতে বলা হয়, বিধিনিষেধ চলাকালীন জন প্রশাসন মন্ত্রণালয়ের সঙ্গে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের অত্যাবশ্যকীয় কার্যক্রম সমন্বয় ও এ সংক্রান্ত তথ্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করার জন্য এই মন্ত্রণালয়ের কল্যাণ শাখাকে কন্ট্রোল রুম করা হয়েছে। কল্যাণ শাখার উপ-সচিব মোহাম্মদ রফিকুল করিম প্রতিদিনের দায়িত্বের বিষয়টি সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীকে অবহিত করবেন। জরুরি কোনো প্রয়োজন হলে তিনি যুগ্ম সচিব মো. আবুল হাছানাত হুমায়ুন কবিরকে অবহিত করবেন। প্রশাসন-৪ শাখা থেকে এ বিষয়ে সার্বিক সহযোগিতা দেওয়া হবে।

আজ বৃহস্পতিবার থেকে ১৪ জুলাই বুধবার পর্যন্ত মোট ২১ জন কর্মকর্তা ও কর্মচারীকে কন্ট্রোল রুমের দায়িত্ব দেওয়া হয়েছে। দায়িত্ব প্রাপ্তদের জন প্রশাসন মন্ত্রণালয়ের কল্যাণ শাখায় উপস্থিত থেকে এ দায়িত্ব পালন করার নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে ১ থেকে ৭ জুলাই পর্যন্ত বিধিনিষেধ চলাকালে মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে কার্যক্রম সমন্বয়ের জন্য কন্ট্রোল রুম খুলে জনপ্রশাসন মন্ত্রণালয়। গত ৩০ জুন ২৬ জন কর্মকর্তা ও কর্মচারীকে এ কন্ট্রোল রুমের দায়িত্ব দিয়ে অফিস আদেশ জারি করা করে মন্ত্রণালয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন