বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

চট্টগ্রাম থেকে অপহৃত শিশু কক্সবাজারে উদ্ধার

প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর ডবলমুরিং এলাকা থেকে অপহৃত শিশু মাইনুল ইসলাম মোত্তাকীনকে (৬) চারদিন পর কক্সবাজার জেলার চকোরিয়া থেকে উদ্ধার করেছে র‌্যাব। এ অপহরণের সঙ্গে জড়িত সন্দেহে একজনকে গ্রেফতার করা হয়েছে। অপহৃত মোত্তাকীন আসকারাবাদ বাইলেইন কাজীবাড়ির কাজী মোঃ ইউসুফ চৌধুরী পুত্র। গত বুধবার সকালে হোটেল থেকে নাস্তা আনতে গেলে তাকে অপহরণ করা হয়। এরপর তার পিতার মোবাইলে ফোন করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা।
র‌্যাব জানায়, মোবাইল ট্রেকিংয়ের মাধ্যমে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করে শনিবার রাতে চকোরিয়া থানার ইসলামনগর এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এ সময় সফর আলম (৩৫) নামে একজনকে পাকড়াও করে র‌্যাব। সে চকোরিয়া উপজেলার উত্তর লুটনী কাকরা গ্রামের মৃত ফিরোজ আহম্মেদের পুত্র।
মামলার তদন্তকারী কর্মকর্তা ডবলমুরিং থানার এসআই কায়সার জানান, গত ২১ সেপ্টেম্বর নগরীর আসকারাবাদ এলাকা থেকে মোত্তাকীনকে অপহরণ কর হয়। এরপর মোবাইলে তার পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অন্যথায় মোত্তাকীনকে হত্যা করা হবে বলে হুমকি দেয় অপহরণকারীরা। বিষয়টি থানায় জানালে পুলিশ মোবাইল ট্রেকিং এর মাধ্যমে অপহরণকারীদের অবস্থান সনাক্ত করে।
এরপর গ্রেফতার সফর আলম বিকাশ নাম্বারের মাধ্যমে প্রথমে ১ লাখ টাকা দাবি করে। চার দফায় ৫ হাজার করে একটি নাম্বারে মোট ২০ হাজার টাকা পাঠানো হয় জানিয়ে এসআই কায়সার বলেন, চকোরিয়া গিয়ে বিকাশ নাম্বারের সূত্র ধরে সফর আলমকে গ্রেফতার করা হয়। এরপর তার দেয়া তথ্য অনুযায়ী চকোরিয়ার কৈয়ারবিল এলাকা থেকে মোত্তাকীনকে উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত শিশুটিকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। চারদিন পর শিশু পুত্রকে ফিরে পেয়ে খুশিতে কান্নায় ভেঙে পড়ে পরিবারের সদস্যরা। এ ব্যাপারে ডবলমুরিং থানায় মামলা হয়েছে। পুলিশ জানায়, অপহরণকারী চক্রের অন্য সদস্যদের ধরতে অভিযান অব্যাহত আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন