বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় করোনা মহামারী আকার ধারণের কারণ ভারতের সাথে অবাধ চলাচল : স্বাস্থ্য বিশেষজ্ঞরা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ৫:৫৫ পিএম

খুলনা জেলা করোনার হটস্পটে পরিণত হয়েছে। আজ শুক্রবার রেকর্ড ২৭ জন মারা গেছেন এই জেলায়। নতুন করে আক্রান্ত হয়েছেন ২৯৬ জন। গতকাল বৃহস্পতিবার জেলায় মারা গিয়েছিলেন ২২ জন, আক্রান্ত হয়েছিলেন ৩৩৮ জন। করোনার এই ভয়াবহ সংক্রমণের জন্য স্বাস্থ্যবিভাগের কর্মকর্তারা জনগণের অসচেতনতা ও উদাসিনতার পাশাপাশি দায়ি করছেন ভারত থেকে অবাধে চলাচল ও পণ্য পরিবহণ।

খুলনা করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, সীমান্তবর্তী জেলা এবং ভারত থেকে অনেক রোগী এবং লোক আসছেন। বেনাপোল ও দর্শনা স্থলবন্দর থাকার কারণে সকল রোগী খুলনা-সাতক্ষীরার উপর থেকে ট্রান্সপোর্ট হচ্ছে। যার কারণে এই অঞ্চলে রোগটি ছড়িয়ে যাচ্ছে। হয়তো একজন লোক আসলেন এবং তিনি ছড়াতে ছড়াতে গেলেন। হয়তো এক সপ্তাহ পরে তার পজেটিভ আসলো। এ অঞ্চলের মানুষের অসচেতনতার কারণে রোগটি একটু বেশি ছড়াচ্ছে। সংক্রমণ গ্রাম পর্যায়ে ছড়িয়ে পড়েছে।

খুলনা মেডিকেল কলেজের সাবেক অধ্যাপক ডা. আনোয়ার হোসেন বলেন, আমরা সঠিক সময়ে সীমান্ত বন্ধ করতে পারিনি। যে কারণে বাণের পানির মত মানুষ ভারত থেকে করোনা নিয়ে বাংলাদেশে ঢুকেছে। সঠিক সময়ে ভারত থেকে প্রবেশ ও অনুপ্রবেশ বন্ধ করতে পারলে বাংলাদেশে করোনা আজ নিয়ন্ত্রনে থাকতো।

খুলনা সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ বলেন, লকডাউনের আগেই সংক্রমণ ছড়িয়ে পড়েছিল। যে কারণে শনাক্ত ও মৃত্যু বেড়েছে। লকডাউন অব্যাহত থাকলে এবং স্বাস্থ্যবিধি মেনে চললে অল্প সময়ের মধ্যে সংক্রমণ কমবে বলে তিনি আশাবাদী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন