মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চিকিৎসকদের গণমাধ্যমে কথা না বলতে ঢাকার সিভিল সার্জনের অনুরোধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ৮:৪০ পিএম

করোনার বর্তমান পরিস্থিতিতে সিভিল সার্জন ব্যতীত অন্য কোনও চিকিৎসক ও সংশ্লিষ্ট কেউ টিভি চ্যানেল কিংবা কোনো প্রকার প্রিন্ট মিডিয়ার নিকট রোগ ও রোগীদের সম্পর্কে কোনো ধরনের তথ্য আদান-প্রদান না করতে নির্দেশ দিয়েছেন জেলার সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মাঈনুল আহসান।

বৃহস্পতিবার (৮ জুলাই) ঢাকা জেলার হাসপাতাল, জেলার সব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতাল, সব ধরনের মাতৃসদনকেন্দ্র, হেলথ ক্লিনিকসহ এ ধরনের সব প্রতিষ্ঠানের মেডিক্যাল অফিসারদের এই নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ঢাকা জেলার হাসপাতালগুলোতে বিরাজমান কোভিড-১৯ মহামারিকালীন পরিস্থিতিতে সিভিল সার্জন ছাড়া অন্য কাউকে টিভি চ্যানেল কিংবা কোনও প্রকার প্রিন্ট মিডিয়ার কাছে স্বাস্থ্যসেবা বিষয়ক কর্মকাণ্ড অথবা রোগ ও রোগীদের সম্পর্কে কোনও ধরনের তথ্য আদান প্রদান বা মন্তব্য না করার অনুরোধ করা যাচ্ছে।

একইসঙ্গে সিভিল সার্জন চিঠিতে ব্যক্তিগত গোপনীয়তা ভঙ্গ হওয়ার কারণ দেখিয়ে রোগীর ছবি তোলা, ভিডিও ধারণ করা কিংবা সাক্ষাৎকার নেওয়ার ক্ষেত্রে গণমাধ্যমকর্মীদের বিরত থাকার অনুরোধ জানিয়েছেন। পাশাপাশি এ সংক্রান্ত তথ্য-উপাত্তের জন্য গণমাধ্যমকর্মীদের সরাসরি তার সঙ্গে যোগাযোগ করার অনুরোধ জানান মঈনুল আহসান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন