মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

নিউইয়র্কে বাংলাদেশী-আমেরিকান স্কুল সেফটি অ্যাসোসিয়েশন’র বার্ষিক পিকনিক

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ১১:২৯ পিএম

নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টে কর্মরত বাংলাদেশী স্কুল সেফটি অফিসারদের সংগঠন বাংলাদেশি-আমেরিকান স্কুল সেফটি অ্যাসোসিয়েশন (বাসসা) আয়োজিত দ্বিতীয় বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। নিউইয়র্কের ওয়েস্টচেষ্টার কাউন্টির ক্রোটন পয়েন্ট পার্কে ৫ জুলাই দিনব্যাপী বাংলাদেশী বংশোদ্ভূত স্কুল সেফটি অফিসারেরা ও তাদের পরিবার এতে অংশ নেন । প্রায় তিনশতাধিক সদস্য যোগ দেন এই মিলন মেলায়।

প্রকৃতির নয়নাভিরাম সবুজে ঘেরা ক্রোটন পয়েন্ট পার্কের লেকের পাশে পিকনিকের স্থানটি হয়ে ওঠে যেনো একটুকরো বাংলাদেশ। বনভোজন শুরু হয় সকাল নয়টায়। সকাল থেকেই নিউইয়র্কের বিভিন্ন এলাকা থেকে অংশগ্রহণকারীরা ক্রোটন পয়েন্ট পার্কে জড়ো হতে থাকেন। সকাল ১০ টার দিকে সকালের নাশতা বিতরণ করা হয়। দেশী আমেজে তরমুজ, কলা ও বিভিন্ন রকমের ফাস্ট ফুড দিয়ে অতিথিদের আপ্যায়ন করা হয়। এরপর শুরু হয় মূল পর্ব ছোটদের ও বড়দের খেলাধুলার অনুষ্ঠান। এতে স্কুল সেফটি অফিসারদের পরিবার ও সন্তানেরা অংশ নেয় । বিভিন্ন রকম দৌড় প্রতিযোগিতা, বালিশ যুদ্ধ, হাঁড়ি ভাঙা খেলাসহ নানান রকম খেলায় অংশ নেয় প্রতিযোগীরা। সচরাচর বালিশযুদ্ধ খেলা মহিলারা খেললেও এখানে একটু ব্যতিক্রম দেখা যায়। অনুষ্ঠানটি দারুণ জমে ওঠে যখন পুরুষরা খেলেন বালিশ যুদ্ধ এবং মেয়েরা খেলেন হাড়িভাঙ্গা খেলা। দুপুরে ছিলো সম্পূর্ণ বাঙালি ভুরিভোজের আয়োজন। খাসি-গরু ও মুরগির মাংস, পোলাও, সবজি, কাবাব, সালাদ ছাড়াও ছিলো বাঙালি স্বাদের পায়েস। এছাড়াও ছিলো আকর্ষণীয় র‍্যাফেল ড্র। র‍্যাফেল ড্রতে ছিলো সোনার চেইন, টিভি, ল্যাপটপ, ট্যাবলেট সহ অনেক আকর্ষণীয় সব পুরস্কার। অনুষ্ঠানে উপস্থিত সকল শিশুদেরকে হরেক রকমের খেলনা উপহার দেয়া হয়।

দুপুরের খাবারের পর বাসসা‘র নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটির সভাপতি মোহাম্মদ মাসুম মিয়া, সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম মিঠু সহ মোহাম্মদ সেলিম চৌধুরী, ঝুলন সেন, মোহাম্মদ শফিকুল ইসলাম, সিনওয়ারা ইসলাম রিপা, সরোয়ার চৌধুরী, মোছাম্মত নাহার, শরিফ খান, লোকমান হোসেন, সুতপা মন্ডল, দিপা, তিন্নি, মহিতুর রহমান এবং ট্রাস্টি বোর্ডের রাকিব হাসান, মো: তৌহিদ, সৈয়দ রাহীকে উপস্থিত সকলের সাথে পরিচয় করিয়ে দেয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিউইয়র্ক পুলিশের স্কুল সেফটি ডিভিশনের ডেপুটি ডাইরেক্টর তারভাসা হাগিন্স, স্ট্যাটেন আইল্যান্ড কমান্ডের সিও জেমস শেরোড এবং কুইন্স সাউথ কমান্ডের এক্সও শার্প মুরিয়েল। উপস্থিত অতিথিরাও সকলের সাথে খেলাধুলা ও আনন্দে মেতে ওঠেন।

বাসসা সভাপতি মোহাম্মদ মাসুম মিয়া ও সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম মিঠু জানান যে, বাংলাদেশী আমেরিকান স্কুল সেফটি অফিসার ও তাদের পরিবার সমূহের মাঝে পারস্পারিক যোগাযোগ ও পরিচয় ঘটানো এবং পারস্পরিক সহযোগিতার মনোভাব গড়ে তোলার জন্যই তারা এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করেছেন এবং ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন