বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার চুরির হিড়িক

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদাতা : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ১২:০০ এএম

রাজশাহীর গোদাগাড়ীতে পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার চুরির হিড়িক পড়েছে। ৫ মাসের ব্যবধানে ৩২টি ট্রান্সফরমার চুরি হয়েছে। এ নিয়ে পল্লী বিদ্যুৎ (আরইবি) বাদী হয়ে গোদাগাড়ী মডেল থানায় মামলা করেছে ৪ টি। আর বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ ১১টি ও কৃষকদের পক্ষে থেকে ৩টি মামলা হয়।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, গত ৫ মাসের ব্যবধানে গোদাগাড়ী ইউনিয়নের সাধুর মোড় রিশিকুল ইউনিয়নের মান্ডুইলপাড়া ও মহাদেবপুরের কাঁকন হাট এলাকার বিভিন্ন স্থান থেকে প্রায় ৩২টি ট্রান্সফরমার চুরি হয়েছে।
বিষয়টির সত্যতা স্বীকার করেছেন পল্লী বিদ্যুতের কাঁকন হাট জোন অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. জিয়াউল হক। তিনি বলেন, পল্লী বিদ্যুতের পক্ষ থেকে ৪টি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া চুরি বন্ধ করার লক্ষ্যে বিভিন্ন স্থানে মাইকিং, উঠান বৈঠক ও বিবিধ সভা-সেমিনারও করেছি। এমনকি চুরি ঠেকাতে স্থানীয় ডিপ অপারেটর, কৃষক, রাজনৈতিক ব্যক্তি ও জনসাধারণের সহযোগিতাও চাওয়া হয়েছে। বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের কাঁকন হাট জোন-২ উপ-সহকারী প্রকৌশলী আব্দুল খালেক বলেন, এই চুরির ঘটনায় বিএমডিএর পক্ষ থেকে ১১টি মামলা দায়ের করা হয়েছে। তারপরও এর সুষ্ঠু সমাধান পাওয়া যাচ্ছে না। ফলে চুরিও থামছে না।
গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম বলেন, ট্রান্সফরমার চুরির ঘটনা শুধু গোদাগাড়ীতেই হচ্ছে না, পার্শ্ববর্তী উপজেলা তানোর এবং পাশের জেলা চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন স্থানেও এই চুরির ঘটনা ঘটেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন