শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হালুয়াঘাট-ধোবাউড়ায় বিএনপির হেল্পসেল চালু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ৬:৩৭ পিএম

করোনা রোগীদের সহয়োগিতার জন্য হালুয়াঘাট ও ধোবাউড়া হেল্প সেল চালু করেছে বিএনপি। দলটির সাংগঠনিক সম্পাদক, কেন্দ্রীয় দফতরের দায়িত্বপ্রাপ্ত সৈয়দ এমরান সালেহ প্রিন্স সোমবার (১২ জুলাই) ভার্চুয়ালি ঢাকা থেকে সংযুক্ত হয়ে হেল্প সেলের কার্যক্রমের সূচনা করেন।

এ উপলক্ষে অনুষ্ঠিত ভার্চুয়াল আলোচনায় অংশ নেন হালুয়াঘাট উপজেলা বিএনপি‘র সাবেক সভাপতি অধ্যাপক এ কে এম এনায়েত উল্লাহ কালাম, ধোবাউড়া উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মফিজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জেম হোসেন খান লিটন, হালুয়াঘাট উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আসলাম মিয়া বাবুল ও আবু হাসনাত বদরুল কবির।

অনুষ্ঠানে হালুয়াঘাট হেল্প সেলের স্বেচ্ছাসেবকরা করোনা আক্রান্ত হালুয়াঘাট সদরের আকন পাড়ার জিল্লুর রহমান ও ধারা ইউনিয়নের সৌমিত্র দাসের বাড়ীতে উপস্থিত হয়ে তাদের পরিবারের মাধ্যমে খোঁজখবর নেন এবং রোগীর জন্য ফল, পুষ্টিকর খাদ্যসহ মাস্ক, স্যানিটাইজার তুলে দেন। এসময় সৈয়দ এমরান সালেহ প্রিন্স আক্রান্তদের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন এবং তাদের সমস্যার কথা শুনে সমাধানের আশ্বাস দেন। তিনি আক্রান্তদের দ্রæত আরোগ্য কামনা করেন। পর্যায়ক্রমে হালুয়াঘাট ও ধোবাউড়ায় আক্রান্ত সকলের বাড়ীতে হেল্প সেলের স্বেচ্ছাসেবকরা যাবেন এবং তাদের সহযোগিতার কাজ করবেন বলেও তিনি জানান।

প্রাথমিকভাবে হেল্প সেল হালুয়াঘাট ও ধোবাউড়ায় করোনায় আক্রান্ত রোগীদের প্রয়োজনমত চিকিৎসা ও অন্যান্য সহযোগিতা, গরীব রোগীদের বিনামূল্যে ঔষধ প্রদান, উপসর্গ নিয়ে অসুস্থ লোকদের প্রয়োজনে ব্যবস্থা নেবে। পরিস্থিতি অনুযায়ী হেল্পসেলের কার্যপরিধিও বিস্তৃত হবে। হালুয়াঘাট হেল্প সেলে-০১৯২০৮১১৮৭ এবং ধোবাউড়া হেল্প সেলে-০১৯১৩৬৩৬৬৭৫ মোবাইল নাম্বারে ফোন দিলে আক্রান্ত ব্যক্তিদের সহযোগিতা প্রদান করা হবে।

সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, জনগণের দুঃসময়ে বিএনপি জনগণের পাশে থাকার চেষ্টা করে। বিরোধী দলে থাকলেও করোনা মহামারীতে বিএনপি জনগণের জন্য কাজ করে যাচ্ছে। এখন করোনা আক্রান্তদের সহযোগিতায় হেল্প সেল চালু করছে। তিনি হালুয়াঘাট ও ধোবাউড়া প্রশাসনের প্রতি লকডাউনে ক্ষতিগ্রস্ত নিন্ম আয়ের মানুষ, ক্ষুদ্র ব্যবসায়ী ও বেকারদের জন্য খাদ্য ও অর্থ সহায়তা এবং অসুস্থদের চিকিৎসার যথাযথ ব্যবস্থা করার আহবান জানান। তিনি জনগণের উদ্দেশ্যে করোনায় ভয় ও লজ্জা না পেয়ে উপসর্গ দেখা দিলে সাথে সাথে করোনা পরীক্ষা ও চিকিৎসা নেয়ারও আহবান জানান। তিনি প্রতিবেশী ও আত্মীয় পরিজনের প্রতি আক্রান্তদেরকে দূরে ঠেলে না দিয়ে নিজেদের সুরক্ষিত করে আক্রান্তদের সহযোগিতা করার আহবান জানান।

ভার্চুয়াল এই অনুষ্ঠানে হালুয়াঘাট উপজেলা বিএনপির নেতা আবদুল আজিজ খান, আলী আশরাফ, উপজেলা কৃষকদলের যুগ্ম আহবায়ক আব্দুস সাত্তার, সদস্য সচিব আনোয়ার হোসেন, পৌর কৃষক দলের আহবায়ক মঈন উদ্দিন বাবুল, ময়মনসিংহ উত্তর জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আসাদুজ্জামান আসিফ,উপজেলা শ্রমিক দলের আহবায়ক আবদুল গণি, যুবদল নেতা মোতালেব হোসেন, সাদির হোসেন, স্বেচ্ছাসেবক দল নেতা মেহেদী হাসান দুলাল, আবদুল্লাহ আল মামুন, শরিফুল ইসলাম জাহিদ, উপজেলা ছাত্রদলের আহবায়ক নাঈমুল আরেফিন পাপন, যুগ্ম আহবায়ক সিরাজুল ইসলাম শাহীন, অন্তর আকন্দ, সাদ্দাম হোসেন তুহিন, আনিসুর রহমান, সারোয়ার হোসেন রুবেল, আল-আমিন হৃদয়, পৌর ছাত্রদলের সদস্য সচিব তাসবির হোসেন অন্তর, যুগ্ম আহবায়ক এমদাদুল হক অনন্ত, ছোটন দাস,এবং ধোবাউড়া উপজেলা বিএনপি‘র যুগ্ম সম্পাদক আবদুল কুদ্দুস, সহ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, সহ দপ্তর সম্পাদক, রফিকুল ইসলাম, যুবদলের সিনিয়র সহ-সভাপতি আবুল কাশেম ডলার, যুবদল নেতা ফরহাদ আল রাজী, মাসুদ চৌধুরী, কৃষকদলের আহবায়ক নয়ন মন্ডল, যুগ্ম আহবায়ক কাসুম উদ্দিন, স্বেচ্ছাসেবক দল নেতা ইমরান হোসেন, কামরুল হাসান সুমন, ময়মনসিংহ উত্তর জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাাদক ফারুক হোসেন,উপজেলা ছাত্রদলের আহবায়ক জালাল উদ্দিন,সহ অন্যান্য নেতৃবৃন্দ সংযুক্ত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন