শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৩২০০ কোটি টাকার প্রণোদনা ঘোষণা প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ৩:৩২ পিএম

করোনার চলমান সংক্রমণের কারণে আরোপিত বিধিনিষেধের ফলে ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের মানুষের সহায়তায় ৩ হাজার দুশ কোটি টাকার পাঁচটি নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মঙ্গলবার (১৩ জুলাই) আর্থিক প্যাকেজের ঘোষণা দেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নতুন পাঁচটি প্যাকেজের মধ্যে রয়েছে-

ক. দিনমজুর, পরিবহন শ্রমিক, ক্ষুদ্র ব্যবসায়ী এবং নৌপরিবহন শ্রমিকদের জন্য জনপ্রতি নগদ আড়াই হাজার টাকা করে আর্থিক সহায়তার জন্য ৪৫০ কোটি টাকা বরাদ্দ।

খ. শহর এলাকার নিম্নআয়ের জনসাধারণের সহায়তার লক্ষ্যে ২৫ জুলাই থেকে ৭ আগস্ট পর্যন্ত ১৪ দিন ৮১৩টি কেন্দ্রে বিশেষ ওএমএস কার্যক্রম পরিচালনার জন্য বরাদ্দ ১৫০ কোটি টাকা।

গ. ৩৩৩-নম্বরে জনসাধারণের অনুরোধের পরিপ্রেক্ষিতে খাদ্য সহায়তা দেওয়ার জন্য জেলা প্রশাসকদের অনুকূলে বিশেষ বরাদ্দ ১০০ কোটি টাকা।

ঘ. গ্রামীণ এলাকার কর্মসৃজনমূলক কার্যক্রমে অর্থায়নের জন্য পল্লী সংস্থান ব্যাংক ও পিকেএসএফ-এর মাধ্যমে ঋণ সহায়তা দিতে (৪ শতাংশ সুদে) এর আগে বরাদ্দ ৩ হাজার ২শ কোটি টাকার অতিরিক্ত বরাদ্দ এক হাজার ৫০০ কোটি টাকা।

ঙ. পর্যটনখাতের হোটেল মোটেল, থিম পার্কের জন্য কর্মচারীদের বেতন ভাতা পরিশোধের লক্ষ্যে ব্যাংকের মাধ্যমে ৪ শতাংশ সুদে ওয়ার্কিং ক্যাপিটাল ঋণ সহায়তা দিতে এক হাজার কোটি টাকা বরাদ্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
ম নাছিরউদ্দীন শাহ ১৩ জুলাই, ২০২১, ৪:৪০ পিএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে গভীর শ্রদ্ধাও সালাম সালাম আপনি মানবতার মহান আদশ‍্যে বিশ্ব মানবতার মা জননী বাংলাদেশের দরিদ্রতম জনগোষ্ঠীকে ইতিমধ্যে অনেক দান অনুদান দিয়েছেন। দীর্ঘদিনের ভাইরাসের উপস্থিতির মাঝে ভারতীয় ডেল্টা ভ‍্যারিযেন্ট বাংলাদেশেমৃত্যু আক্রান্তের তীব্র ভয়াবহতা সৃষ্টি করেছে। আগামী এক সপ্তাহের সবকিছুই খোলামেলার কি পরিস্থিতি সৃষ্টি আল্লাহ জানেন ইতিমধ্যে দেশে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ডের পর রেকর্ড হচ্ছে। আক্রান্তে রেকর্ড ভয়ংকর হচ্ছে মহাবিপদের প্রতিধ্বনি সংকেত হচ্ছে এই মুহুর্তে ঐক্যবদ্ধ ভাবে সমগ্রজাতি রাষ্ট্রীয়ভাবে আল্লাহ্ কাছে ক্ষমা প্রার্থনা সাহায্য কামনা করতে নির্দেশ দিন।এই অদৃশ্য ভাইরাস আল্লাহর পক্ষে জমিনজুড়ে গজব আজাব মানুষের মাঝে স্বাস্থ্য বিধিবিধান মানার ইচ্ছে নেই। মাক্স নেই পড়েনা। শৃংখলার জন্যে কঠোরভাবে শাসনব্যবস্থার বিকল্প নেই। আমাদের দেশের মানুষের বিরাট অংশ কখনো শৃংখলার মধ্যে থাকতে পছন্দ করেনা। তাদের জন্যে কঠোরভাবে আইন একমাত্র চিকিৎসা। বিকল্প নেই। আপনার শারীরিক সুস্বাস্থ দীর্ঘায়ু কামনা করছি মহান আল্লাহর দরবারে। দেশের সকলস্তরের মানুষের হেফাজতের জন‍্য প্রার্থনা করছি। আমিন। আমিন।
Total Reply(0)
মাননীয়প্রধানমন্ত্রী মহোদয়৷ আমরা স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমাজ ৷ আমাদের জন্য আপনি গত সংসদে র অধিবেশনে নিজ মুখে ইবতেদায়ী শিক্ষক সমাজ এর জন্য ৭৫কোটি টাকার প্রনোদনা ঘোষনা করেছিলেন কিন্তু ইবতেদায়ী শিক্ষক গন শতকরা ১৯% ও পায়নি এ বিষয়ে ব্যাবস্হা গ্রহনের অনুরোধ রহিল ৷ আর ও বলতে চাই আমরা ইবতেদায়ী শিক্ষক গন বিগত ৩৭ বছর যাবত বিনা বেতনে চাকরি করে আসছি খুব কষ্টে আমাদের দিন চলে যা অমাবিক আপনি পৃথিবীতে মডেল স্হাপন করেছেন কিন্তু আমরা অর্ধাহারে অনাহারে দিন কাটাই পরিবার পরিজন নিয়ে সমাজে মানুষের মতো বাচতে চাই আমাদের কে এম পি ও দিয়ে এ অভিশপ্ত জীবন থেকে সাভাবিক জীবনে বাচার অনুমতি দিন৷ জয়বাংলা জয় বঙ্গবন্ধু জয় হোক মানবতার৷
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন