শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

শাহজালালে ময়লার ঝুড়ি থেকে ১০টি সোনার বার উদ্ধার

প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এবার ময়লার ঝুড়ি থেকে তিন কেজি ওজনের ১০টি সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দারা। গতকাল সোমবার ভোরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশন সংলগ্ন টয়লেটের ভেতরে রাখা ময়লার ঝুড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় বারগুলো উদ্ধার করা হয়।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. মঈনুল খান জানান, ফুটেজ দেখে যাত্রী ও বিমানবন্দরের সম্ভাব্য সহযোগী শনাক্তের কাজ চলছে। ভোরের দিকে শুল্ক গোয়েন্দার সক্রিয় উপস্থিতি টের পেয়ে কোনো যাত্রী ওই সোনা ইমিগ্রেশনের টয়লেটের ঝুড়িতে ফেলে সটকে পড়েন। গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৫টা থেকে বিভিন্ন জায়গায় অবস্থান নেয়। বিভিন্ন পয়েন্টে তল্লাশি করার এক পর্যায়ে ৬টায় ইমিগ্রেশনের টয়লেটের ময়লার ঝুড়িতে সোনার বার পায়। সোনার বার উদ্ধারের আগে বাংলাদেশ বিমানের ১টি ফ্লাইট কুয়ালালামপুর থেকে, দোহা থেকে কাতার ফ্লাইট ও কুয়েত থেকে কুয়েত ফ্লাইট প্রায় একসঙ্গে অবতরণ করে। সোনার বারগুলো ময়লার ঝুড়িতে টিস্যু দিয়ে মুড়িয়ে ঢেকে রাখা হয়েছিল। এর ভেতর পাঁচটি প্যাকেটে ১০টি বার কালো স্কচ টেপে মোড়ানো ছিল। সংশ্লিষ্টদের উপস্থিতিতে এগুলো খুলে ৫০০ গ্রাম ওজনের ৫টি এবং ১০০ গ্রাম ওজনের ৫টিসহ মোট ১০টি বার পাওয়া যায়।
তন্মেধ্যে ১ কেজি ওজনের ২টি বার চার টুকরা করা অবস্থায় ছিল। পরে ওজন করে দেখা যায় এই ১০টি বার ৩ কেজির। আটক সোনার আনুমানিক বাজার মূল্য দেড় কোটি টাকা। আনুষ্ঠানিকতা শেষে বারগুলো বাংলাদেশ ব্যংকে জমা দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন