শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সিলেটে পৃথক অভিযানে ৮ কোটি টাকা মূল্যের ৩টি গাড়ি উদ্ধার

প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেটে শুল্ক ফাঁকি দিয়ে আনা প্রায় ৮ কোটি টাকা মূল্যের তিনটি গাড়ি আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। গত এক মাসে পৃথক অভিযানে সিলেট ও মৌলভীবাজার থেকে গাড়িগুলো আটক করা হয়। গতকাল সোমবার দুপুরে সিলেট শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর মহাপরিচালক ড. মইনুল খান সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত ২২ সেপ্টেম্বর মৌলভীবাজার সদর থেকে থেকে মিতসুবিশি ব্রান্ডের ২৯৭২ সিসি’র কালো রংয়ের একটি জিপ গাড়ি আটক করা হয়। রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্রো ঘ ১১-৬৩৩৯। গত ৫ সেপ্টেম্বর মৌলভীবাজারের পাতন গ্রাম থেকে নিশান-৩০০ জেড এক্স ব্রান্ডের মেরুন রংয়ের একটি বিলাসবহুল বিদেশি গাড়ি আটক করে। গাড়িটি ৩০০০ সিসির। এছাড়াও গত ২ সেপ্টেম্বর সিলেট নগরীর লন্ডনী রোড এলাকা থেকে জাগুয়ার ব্রান্ডের একটি গাড়ি আটক করা হয়। গাড়িটি ৪১৯৬ সিসির।
তিনি জানানÑ গাড়ি তিনটি যুক্তরাজ্য থেকে শুল্ক ফাঁকি দিয়ে দেশে আনা হয়েছে। তবে গাড়ির মালিকদের আটক করা সম্ভব হয়নি। তারা চাইলে শুল্ক পরিশোধ করে গাড়িগুলো নিয়ে যেতে পারবেন। শুল্ক প্রদান না করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক। তিনি আরো জানানÑ শুল্ক ফাঁকি দিয়ে নিয়ে আসা সকল গাড়ি ধারাবাহিকভাবে আটক করা হচ্ছে এবং এ অভিযান অব্যাহত থাকবে। এ পর্যন্ত সিলেট অঞ্চলে মোট ৭টি গাড়ি আটক করা হয়েছে। এ সমস্ত গাড়ি কারনেট সুবিধার অপব্যবহার করে শুল্ক ফাঁকি দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন