শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

স্বাস্থ্য অধিদফতরে অক্সিজেন সরঞ্জাম অনুদান দিয়েছে ইউনিলিভার বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ৭:১৯ পিএম

কোভিড-১৯ মহামারিকালে দুর্যোগ ব্যবস্থাপনায় সরকারের গৃহীত কার্যক্রমকে আরো জোরাল করতে স্বাস্থ্য অধিদফতরে উল্লেখযোগ্য সংখ্যক অক্সিজেন কন্সেনট্রেটর অনুদান দিয়েছে দেশের অন্যতম বৃহত্তম নিত্য-ব্যবহার্য ও ভোগ্যপণ্য উৎপাদনকারী কোম্পানি ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড (ইউবিএল)। এই অনুদান কোভিড-১৯ মহামারির বিরুদ্ধে লড়াইয়ে ইউবিএল এর দায়বদ্ধতার অংশ। এছাড়া এই সংকটকালে প্রতিষ্ঠানটির অন্যান্য প্রতিশ্রুতির মধ্যে রয়েছে, কোভিড-১৯ প্রতিরোধ সংশ্লিষ্ট পণ্য বিতরণ, সামাজিক সচেতনতা তৈরি, স্বাস্থ্য অবকাঠামোর উন্নয়নে সাহায্য ও কর্মীদের জীবন-জীবিকার সুরক্ষা। বুধবার (১৪ জুলাই) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে কোভিড-১৯ মহামারি দ্রুত বিস্তার লাভ করায় দেশের স্বাস্থ্যখাত নাজুক অবস্থায় রয়েছে। এমন পরিস্থিতিতে ১০০টি অক্সিজেন কন্সেনট্রেটর প্রদানের উদ্যোগ নিয়েছে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড। সাধারণত ফুসফুসের দীর্ঘস্থায়ী সমস্যা ও শ্বাসযন্ত্রের রোগের চিকিৎসায় অক্সিজেন কন্সেনট্রেটর ব্যবহার করা হয়ে থাকে। বরাদ্দকৃত এই স্বাস্থ্য সরঞ্জামগুলো স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে পরামর্শ সাপেক্ষে দেশের ৮টি বিভাগের বিভিন্ন হাসপাতালে সরবরাহ করা হবে।

ইউনিলিভার পবিত্র ইদ-উল-আযহার পূর্বেই এসব অক্সিজেন কন্সেনট্রেটর হাসপাতালগুলোতে সরবরাহ করবে, যাতে এই প্রতিকূল পরিস্থিতিতে হাসপাতালগুলো কোভিড-১৯ রোগীদের অধিকতর কার্যকরী চিকিৎসাসেবা প্রদান করতে পারে।

অক্সিজেন কন্সেনট্রেটরগুলো স্বাস্থ্য অধিদফতরের (ডিজিএইচএস) মহাপরিচালক ডা. আবুল বাশার মো. খুরশীদ আলমের কাছে হস্তান্তর করেন ইউবিএল’র হেড-কর্পোরেট অ্যাফেয়ার্স, শামীমা আক্তার। এ সময় সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. নাসিমা সুলতানা, হাসপাতাল ও ক্লিনিক সমূহের পরিচালক ডা. মো. ফরিদ হোসেন মিঞা ও ইউবিএল এর পার্টনারশিপস অ্যান্ড কমিউনিকেশন্স ম্যানেজার গাজী তৌহিদসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কোভিড-১৯ মহামারিতে বাংলাদেশের স্বাস্থ্যখাতে বিপর্যয় দেখা দেয়ায় ইউনিলিভার বাংলাদেশ অক্সিজেন কন্সেনট্রেটর এর মতো গুরুত্বপূর্ণ স্বাস্থ্য সরঞ্জাম আমদানির সিদ্ধান্ত নিয়েছে। এরই ধারাবাহিকতায় ইউবিএল এখন পর্যন্ত ২ কোটি ৭০ লাখ টাকার স্বাস্থ্য সরঞ্জাম ক্রয় করেছে ও দুটি হাসপাতালের অবকাঠামোর উন্নয়ন ১ কোটি ১০ লাখ টাকা অনুদান দিয়েছে।

এ প্রসঙ্গে ইউবিএল এর সিইও অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর জাভেদ আখতার বলেন, যেকোনো উপায়ে দেশকে সহায়তা এবং মানুষের জীবন ও জীবিকা রক্ষায় পদক্ষেপ নিতে আমরা বদ্ধপরিকর। বৈশ্বিক অঙ্গনে আমাদের বলিষ্ঠ ব্যাপ্তি থাকায় আমরা টেস্টিং কিট ও অক্সিজেন কন্সেনট্রেটরসহ প্রয়োজনীয় ও জরুরি স্বাস্থ্য সরঞ্জামগুলো দ্রুত বাংলাদেশে আনতে পেরেছি এবং সরকার ও অন্যান্য স্বীকৃত স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে সহযোগিতা হিসেবে প্রদান করছি। আমরা বিশ্বাস করি, এই সময়োপযোগী সহায়তা কোভিড-১৯ মহামারির বিরুদ্ধে সরকারের পদক্ষেপকে আরো বলিষ্ঠ করতে সাহায্য করবে। বাংলাদেশের বিশ্বস্ত সহযোগী হিসেবে আমরা আরো বেশি কিছু করতে পারি বলে আশা রাখি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন