শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কবিতা বাংলাদেশ এর কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত

সভাপতি কবি আল মুজাহিদী সাধারণ সম্পাদক কবি মাহফুজুর রহমান আখন্দ

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ৮:২৭ পিএম

কবিতা বাংলাদেশ এর কাউন্সিল অধিবেশন ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে অংশগ্রহণকারী কবিদের মতামতের ভিত্তিতে এর সভাপতি মনোনীত হয়েছেন বাংলাসাহিতের অন্যতম খ্যাতিমান কবি আল মুজাহিদী এবং সাধারণ সম্পাদক কবি ও গবেষক ড. মাহফুজুর রহমান আখন্দ। কাউন্সিল বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মোস্তফা মনোয়ারের উপস্থাপনায় নতুন কমিটির সদস্যদের নাম ঘোষনা করেন কাউন্সিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক কবি আ জ ম ওবায়দুল্লাহ।

এরপর নবমনোনীত সাধারণ সম্পাদক কবি ড. মাহফুজুর রহমান আখন্দ এর উপস্থাপনায় কমিটির সকল সদস্য, অভ্যাগত অতিথি এবং উপস্থিত সদস্যদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন কবিতা বাংলাদেশের সভাপতি কবি আল মুজাহিদী, সহসভাপতি কবি আবদুল হাই শিকদার, কবি মোশাররফ হোসন খান, কবি সোলায়মান আহসান, কবি আসাদ বিন হাফিজ, কবি হাসান আলীম, কবি আশরাফ আল দ্বীন, কবি জাকির আবু জাফর, কবি আবু তাহের বেলাল, বাচিকশিল্পী শরীফ বায়জীদ মাহমুদ, শিল্পী আবদুল্লাহ আল মামুন প্রমুখ। কবিতা আবৃত্তি করেন বাচিকশিল্পী ইকবাল সাকী এবং মুস্তাগিছুর রহমান।

বক্তারা বলেন, কবিতার মাধ্যমে মানুষের মনুষত্ব জাগ্রত হয়। কবিরাই পারেন সত্যকে বুকে ধারণ করে সামাজিক মূল্যবোধকে নান্দনিকভাবে উপস্থাপনের মাধ্যমে মানুষকে মানবতাবোধে উজ্জীবিত করতে। কবিতা বাংলাদেশ মানবতার বিজয়ের জন্যই কাজ করে যাচ্ছে। অনুষ্ঠানে কবিতা বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সভাপতি ও সাধারণ সম্পাদক কবি আল মাহমুদ এবং কবি মতিউর রহমান মল্লিককে বিশেষভাবে স্মরণ করা হয়। অনুষ্ঠানে কারিগরির ব্যবস্থাপনায় ছিলেন কাউন্সিল বাস্তবায়ন কমিটির সদস্য নাট্যশিল্পী মনিরুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন