শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

চাঁদপুরে মিষ্টান্ন তৈরির কারখানায় অভিযান

৩ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ১২:০১ এএম

খাদ্যের গুণগত মান বজায় রাখা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন বন্ধে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। গতকাল বুধবার চাঁদপুর শহরের পুরানবাজারে বিভিন্ন মিষ্টান্ন তৈরির কারখানায় এই অভিযান চালানো হয়।

এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, বিক্রয়, পণ্যের গায়ে উৎপাদন তারিখ, মেয়াদ ও মূল্য না লেখাসহ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অমান্য করায় ৩ প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়। এরমধ্যে দোকানঘর এলাকায় অজয় মাঠার মালিক অমল ঘোষকে ৩ হাজার টাকা, পুরানবাজারের সুরুচি মিষ্টান্ন ভান্ডারের মালিক লিটন চন্দ্র ঘোষকে ৫ হাজার টাকা এবং দেলোয়ার হোসেনের দদির কারখানায় ১ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে তাদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে চলার অনুরোধ করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন বলেন, আমাদের নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে অভিযান অব্যাহত রয়েছে। তারই আলোকে পরিস্কার পরিচ্ছন্নতা, খাদ্যের গুনগতমান বজায় রাখা ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য আজকে পুরানবাজারে অভিযান করা হয়। ব্যবসায়ীরা যাতে সরকারের নির্দেশনা মেনে চলে। তারা যেনো খাদ্যে ভেজাল না করে এবং উৎপাদিত খাদ্যের প্যাকেটে মেয়াদ ও মূল্য থাকে। অভিযানে পুরানবাজার পুলিশ ফাঁড়ির এএসআই মো. আলী হোসেনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন