রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৫১,৭৬১ শিক্ষক নিয়োগের সুপারিশ এনটিআরসিএ’র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২১, ১২:০৬ এএম

দীর্ঘদিনের মামলা জটিলতার পর অবশেষে গত বৃহস্পতিবার রাতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫১ হাজার ৭৬১টি পদে শিক্ষক নিয়োগের সুপারিশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এর আগে বেসরকারি স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা শিক্ষা প্রতিষ্ঠানের ৫৪ হাজার ৩০৪টি শূন্য পদে শিক্ষক নিয়োগের জন্য এ বছর ৩০ মার্চ গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। এর মধ্যে এমপিওভুক্ত পদ ছিল ৪৮ হাজার ১৯৯টি। আপিল বিভাগের নির্দেশনা অনুযায়ী শূন্য পদের মধ্যে ২ হাজার ২০৭টি পদ সংরক্ষিত রাখা হয়। প্রার্থীদের ৪ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত আবেদন করার সুযোগ দিয়ে ৩ মে পর্যন্ত আবেদনের টাকা জমা নেওয়া হয়। কিন্তু শিক্ষক নিয়োগ নিয়ে পুরনো একটি মামলার জটিলতায় ফল প্রকাশ আটকে যায়। পরে ২৮ জুন আপিল বিভাগের রায়ের পর নিয়োগের বাধা কাটে।

শিক্ষামন্ত্রী দীপু মনি বৃহস্পতিবার এক ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে বলেন, ৫২ হাজার ৯৭টি পদের জন্য নিবন্ধনধারী প্রার্থীদের কাছ থেকে অনলাইনে ৮৯ লাখ ৭৮ হাজার ৯১৭টি আবেদন আসে। এর মধ্যে ৫১ হাজার ৭৬১টি পদে নিয়োগের জন্য সুপারিশ করছে এনটিআরসিএ। তিনি বলেন, ৫৪ হাজার পদের জন্য গণবিজ্ঞপ্তি দেওয়া হলেও পরে ২১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ভুল চাহিদাপত্র দেওয়ার কথা এনটিআরসিএকে জানানোয় ৩ হাজার ৩০৭টি পদের চাহিদা বাতিল করা হয়।

এনটিআরসিএ জানায়, প্রকাশিত ফলাফল এনটিআরসিএর ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়েছে। প্রার্থীরা ntrca.gov.bd ev ngi.teletalk.com.bd ওয়েব ঠিকানায় গিয়ে ফল জানতে পারবেন। এছাড়া চাকরিপ্রত্যাশীদের মোবাইল ফোনেও এসএমএসের মাধ্যমে ফল জানিয়ে দেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন