শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ১২:০১ এএম

গাজীপুরের শ্রীপুরে ময়মনসিংহগামী একটি ড্রাম ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের এমসিবাজার এলাকায় সড়কের পাশে চারটি দোকানের উপর গিয়ে উঠে পড়ে। এসময় নিয়ন্ত্রণ নিতে না পরে সড়কে চলাচলকারী যাত্রীর জন্য অপেক্ষমান অটোরিক্সার উপর উল্টে যায়। এতে অটোরিক্সার যাত্রী এক নারীসহ দুইজন নিহত হয়। নোয়াখলীর নেয়াজপুর ইউনিয়নে মোটরসাইকেল ও ব্যাটারিচালিত অটোরিকশার মধ্যে সংঘর্ষে পিতা নিহত ও ছেলেসহ আরও দুই জন গুরুতর আহত হয়েছেন।

নোয়াখালী ব্যুরো জানান, নোয়াখলী সদর উপজেলার নেয়াজপুর ইউনিয়নে মোটরসাইকেল ও ব্যাটারিচালিত অটোরিকশার মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মোটরসাইকেল আরোহী মো. ওয়াসিম নিহত ও তার ছেলেসহ আরও দুইজন গুরুতর আহত হয়েছেন। গত শুক্রবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে কালামিয়ারপোল-মাইজদী সড়কের ধন্যপুর মাদরাসা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত মো. ওয়াসিম কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড তিতাগাজী ভূঁইয়া বাড়ির মৃত মোস্তফার ছেলে। আহতরা হচ্ছেন, নিহত ওয়াসিমের ছেলে অভি ও একই বাড়ির হাবিব উল্যার ছেলে রাসেল।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে মোটরসাইকেল যোগে জেলা শহর মাইজদী থেকে বাড়িতে আসছিল ওয়াসিমসহ তিনজন। পথে তাদের মোটরসাইকেলটি কালামিয়ারপোল-মাইজদী সড়কের ধন্যপুর মাদরাসার পূর্ব পাশে পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে সামনে থাকা একটি অটোরিকশার সাথে ধাক্কা লাগে। এতে মোটরসাইকেলে থাকা তিনজন সড়কে পড়ে গিয়ে গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়ার পথে মারা যায় ওয়াসিম। অপর আহত দুইজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠানো হয়েছে। সুধারাম মডেল থানার ওসি শাহেদ উদ্দিন জানান, ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেরপুর জেলা সংবাদদাতা জানান, শেরপুরের শ্রীবরদীর চরহাবরে গতকাল দুপুরে মোটরসাইকেল-ট্রলি মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী সুবাইতা নামের এক শিশু ঘটনাস্থলে নিহত হয়। এসময় তার সুলতানা আকতার ও বাবা শহিদুল রহমান আহত হন। আহতদের মধ্যে সুলতানা আকতারকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে শেরপুর জেলা সদর হাসপাতালে ও পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

শহিদুল রহমান এডভান্স নিউট্রিশন লিমিটেড ওষুধ কোম্পানির কিশোরগঞ্জ জেলায় রিপ্রেজেনটেটিভ হিসেবে কর্মরত রয়েছেন। সেখান থেকেই মোটরসাইকেল যোগে শেরপুর হয়ে জামালপুর জেলার ইসলামপুর উপজেলার লাউদত্ত খানাবাড়ী যাচ্ছিলো। পুলিশ ঘাতক ট্রলিটি আটক করলেও চালক পলাতক রয়েছেন।

নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁর পোরশায় ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহী দুই যুবক শাহাদাত আলী ও সোহাগ আলী নিহত হয়েছেন। গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার সরাইগাছি-আড্ডা রোডের আদিবাসী খামারের কাছে এই ঘটনা ঘটেছে। নিহতরা হলেন, পাশের উপজেলা সাপাহারের লালডাঙ্গা গ্রামের মামলত আলীর ছেলে সোহাগ ও কইকুড়ি গ্রামের আব্দুর রশিদের ছেলে শাহাদাত আলী।

জানা গেছে, সন্ধ্যায় দিকে শাহাদাত ও সোহাগ নিজ এলাকা থেকে মোটরসাইকেল যোগে চাঁপাইনবাবগঞ্জ জেলার আড্ডার দিকে যাচ্ছিলেন। ঘটনার সময় বিপরীতদিক থেকে আসা ট্রাক মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলটি দুমড়ে মুচড়ে গিয়ে সোহাগ ঘটনাস্থালেই মারা যান। গুরুতর আহত অবস্থায় শাহাদাতকে পোরশা উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর ট্রাকটি ফেলে চালক ও তার সহকারীরা পালিয়ে যান।
পোরশা থানা অফিসার ইনচার্জ (ওসি) শফিউল আজম খাঁন বলেন, ঘটনায় আইনগত প্রক্রিয়া চলছে বলে জানান। ট্রাকটি ফেলে চালক ও সহকারীরা পালিয়ে গেলে পুলিশ ট্রাকটি জব্দ করে থানায় নেয়।

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এমসি বাজার এলাকায় লবণবাহী ড্রাম ট্রাক চাপায় নারীসহ অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছে। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে মাওনা হাইওয়ে থানা পুলিশ ও শ্রীপুর ফায়ার সার্ভিস লাশগুলো উদ্ধার করে। নিহতদের মধ্যে একজন নারী ও একজন পুরুষ। তাৎক্ষণিক তাদের পরিচয় পাওয়া যায়নি। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো ২ জন। তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে।
মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসাইন জানান, নিহতদের লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। স্বজনদের আবেদনের প্রেক্ষিতে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। ঘাতক ট্রাকটি থানায় আনা হলেও চালক পালিয়ে গেছে।
বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, নাটোরের বড়াইগ্রামে লরির চাপায় রনি হাসান নামে এক ট্রাক চালক নিহত হয়েছেন। গতকাল উপজেলার নাটোর-পাবনা মহাসড়কের বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত নাম রনি হাসান যশোর চৌগাছা উপজেলার ভাটপাড়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে।

বনপাড়া হাইওয়ে থানার ওসি খন্দকার শফিকুল ইসলাম জানান, যশোর থেকে নাটোরগামী সিমেন্ট বোঝাই একটি ট্রাক বিকল হলে চালক রনি তা মেরামত করছিলেন। এ সময় বিপরীত দিক থেকে আসা ঝুট বোঝাই একটি লরি বিকল ট্রাকটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এ সময় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে রনি ঘটনাস্থলেই মারা যান। পুলিশ লরিটি জব্দ করলেও চালক-হেলপার পালিয়ে যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন