বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

২৮ জুলাই লকডাউনের আওতামুক্ত সিলেট-৩ আসনের ভোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ১২:০৪ এএম

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যে যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন করে আগামী ২৮ জুলাই নির্বাচন অনুষ্ঠানের জন্য একাদশ জাতীয় সংসদের সিলেট-৩ আসনের নির্বাচনী এলাকা এবং নির্বাচন সংশ্লিষ্ট কার্যক্রম সরকার ঘোষিত বিধি-নিষেধের আওতা বহির্ভূত রাখা হয়েছে।
গতকাল রোববার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিনগত রাত ১২টা পর্যন্ত বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। নির্বাচন কমিশন একাদশ জাতীয় সংসদের ২৩১ (সিলেট-৩) শূন্য আসনের নির্বাচনের দিন ধার্য করেছে এবং ২৮ জুলাই সংশ্লিষ্ট নির্বাচনী এলাকা বিধি-নিষেধের আওতা বহির্ভূত রাখার জন্য অনুরোধ করেছে। এমতাবস্থায়, যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন করে আগামী ২৮ জুলাই অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদের ২৩১ (সিলেট-৩) আসনের নির্বাচন, সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন কার্যক্রম এবং একই সঙ্গে সংযুক্ত সরকারি ও বেসরকারি বিভিন্ন অফিস/স্থাপনা নির্দেশক্রমে এ বিধি-নিষেধের আওতাবহির্ভূত রাখা হলো।
সারা দেশে করোনাভাইরাস রোধে ২৩ জুলাই সকাল ৬টা থেকে কঠোর বিধি-নিষেধ জারি করে ১৩ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। আগামী ৫ আগস্ট পর্যন্ত গণপরিবহন, সরকারি-বেসরকারি অফিস, শপিংমল বন্ধ রাখা হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।
সিলেট-৩ আসনটি দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত। এতে ৩ লাখ ৩০ হাজারের মতো ভোটার রয়েছেন। নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের হাবিবুর রহমান, বিএনপির সাবেক এমপি স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ চৌধুরী, জাতীয় পার্টির মোহাম্মদ আতিকুর রহমান এবং বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া প্রতিদ্বন্দ্বিতা করছেন।
গত ১১ মার্চ মাহমুদ সামাদ চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি এর আগে দশম সংসদেও এ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন