ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বিশ্ব দরবারে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল ডা. কামরুল হাসান খান

প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান বলেছেন, বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। আর এসব সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও সুযোগ্য নেতৃত্বের কারণে। ফলে জাতিসংঘ প্রধানমন্ত্রীকে নারীর ক্ষমতায়নে অসামান্য অবদান রাখায় ‘প্লানেট ফিফটি ফিফটি চ্যাম্পিয়ন’ এবং ‘এজেন্ট অফ চেঞ্জ’ পুরস্কারে ভূষিত করেছেন। প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বের কারণেই বাংলাদেশ সকল দিক দিয়ে এগিয়ে যাচ্ছে। এ কারণে বর্তমানে বাংলাদেশে আমরা সবাই ভালো আছি। 

গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বি ব্লকের ডা. মিল্টন হলে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের উদ্যোগে আয়োজিত সহযোগী অধ্যাপকদের জন্য ‘প্রশাসন ও ব্যবস্থাপনার’ উপর প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালক (মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগ) ডা. মো. জামাল উদ্দিন খলিফা। গুরুত্বপূর্ণ এ প্রশিক্ষণ কর্মসূচিতে ৪০ জন এ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক অংশগ্রহণ করছেন।
ডা. কামরুল হাসান খান আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন দক্ষ প্রশাসন গড়ার লক্ষ্যে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। এ বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রত্যেককে পেশাগত মর্যাদা উপলব্ধি করে যথাযথ দায়িত্ব পালন করতে হবে। কারো সাথেই খারাপ আচরণ করা যাবে না। বিশেষ করে কাজের সুন্দর পরিবেশ নিশ্চিত করতে অবশ্যই পারস্পরিক শ্রদ্ধাবোধ ও বন্ধুত্বপূর্ণ পরিবেশ বজায় রাখাসহ হাসিমুখে কথা বলার অভ্যাস গড়ে তুলতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন