ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মতিঝিলে বাবু হত্যাকান্ড রিমান্ডে ৫ আসামির গুরুত্বপূর্ণ তথ্য

প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এলাকার আধিপত্য নিয়ে কোন্দল আর নিজেদের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়কে কেন্দ্র করে খুন হন মতিঝিলের এজিবি কলোনিতে যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী রেজভী আহমেদ বাবু। পুলিশ দাবি করেছে, বাবুর খুনি এবং চাঞ্চল্যকর এ হত্যার মূল রহস্য উদঘাটনে দ্বারপ্রান্তে তারা। শিগগিরই জনসমক্ষে তুলে ধরা হবে বিস্তারিত। স্পর্শকাতর এ মামলাটি মতিঝিল থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশও ছায়া তদন্ত করছে। ইতিমধ্যে বাবু খুনের সাথে জড়িত সন্দেহে মারুফ রেজা সাগরসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। দু’দিনের রিমান্ডে থাকা ৫ আসামিকে গতকাল দ্বিতীয় দিনের মতো ব্যাপক জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।
উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর রাত সোয়া ১১টার দিকে রাজধানীর মতিঝিলের এজিবি কলোনীর আওয়ামী লীগ ক্লাবের সামনে দাঁড়িয়ে থাকা বাবুকে গুলি করে মুখোশধারী সন্ত্রাসীরা। এতে নিহত হন বাবু। আহত হন তার বন্ধু ইমন।
বাবুর মৃত্যুর ঘটনায় তার পিতা আবুল কালাম ১৭ সেপ্টেম্বর মতিঝিল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন (মামলা নং- ২৩)। তিনি কিছু তথ্যের ভিত্তিতে এই মামলায় হিরকসহ ৬ জনকে আসামি করেন। এজাহারে তিনি উল্লেখ করেন উল্লেখিত আসামিরা আমার পুত্রকে হত্যা করতে পারে বলে আমার ধারণা। থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশও মামলাটির ছায়া তদন্ত শুরু করে। পুলিশ মামলার তদন্তে নেমে সন্দেহভাজন হিসেবে সন্ত্রাসী মারুফ রেজা সাগরকে আটক করতে সক্ষম হয়। তাকে জিজ্ঞাসাবাদে এই হত্যাকা-ের জট খুলতে থাকে। হত্যাকা-ে সংশ্লিষ্ট সাগরের সহযোগী মো: শেখ আবু মাহামুদ (৩৫), তাহযীব আহম্মেদ শাবাব (২৯) ও মো: নাসির উদ্দিন (৩৩), আসিফ মোসারফ অন্তু (২৪)’কে গ্রেফতার করে। মামলার তদন্ত কর্মকর্তা মতিজিল থানার এসআই তাহের বলেন, গত রোববার তাদের আদালতের মাধ্যমে দু’দিনের রিমান্ডে আনা হয়। গতকাল মঙ্গলবার রিমান্ডের শেষ দিনেও ব্যাপক জিজ্ঞাসবাদ করা হয়েছে। আসামিরা মুখ খুলতে শুরু করেছে। বেশ কিছু তথ্য মিলেছে। আজ (বুধবার) তাদের আদালতে পাঠানো হবে।
জানতে চাইলে মতিঝিল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ওমর ফারুক গত রাতে ইনকিলাবকে বলেন, বাবু হত্যাকা-ের রহস্য উদঘাটনের পথে। রিমান্ডে থাকা আসামিদের জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে। এলাকার আধিপত্য বিস্তার ও অভ্যন্তরীণ কোন্দলে বাবু খুন হয় প্রাথমিকভাবে এটুকু বলা যায়। আসামিরা হত্যা সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। যা যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। তদন্তের স্বার্থে বিস্তারিত বলা না গেলেও শিগগিরই মূল রহস্য উদঘাটন সম্ভব হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন