শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

উপসর্গ নিয়ে মৃত্যু বাড়ছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ১২:০০ এএম

সারা দেশে কমছে না করোনা সংক্রমণ। বিভিন্ন হাসপাতালগুলোতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিনই মারা যাচ্ছেন রোগীরা। এছাড়াও করোনা উপসর্গ নিয়েও মৃত্যু হয়েছে অনেক রোগীর। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ রিপোর্ট-
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরো ছয়জনের মৃত্যু হয়েছে। একই সময়ে সংক্রমণ শনাক্ত হয়েছেন ৪৫১ জনের। বিভিন্ন ল্যাবে এক হাজার ২৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমণ শনাক্তের হার ৩৫ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে নগরীর ২৩৭ ও উপজেলার বাসিন্দা ২১৪ জন। চট্টগ্রামে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭৪ হাজার ২৬১ জনে। এ পর্যন্ত মারা গেছেন ৮৬৮ জন।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় এসব মৃত্যুর ঘটনা ঘটেছে। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৬ জন ও উপসর্গে ১৫ জন মারা গেছেন। নেগেটিভ হওয়ার পরে চিকিৎধীন অবস্থায় আরও একজন মারা যান।
নোয়াখালী ব্যুরো জানায়, সোনাইমুড়ী, চাটখিল ও কবিরহাট উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে জেলায় মোট মৃত্যু সংখ্যা বেড়ে ১৭৫জন। এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১১৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন শনাক্তের হার শতকরা ২৬ দশমিক ২৪ ভাগ। গতকাল শুক্রবার সকালে তথ্য জানান জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।
বরিশাল ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় দক্ষিনাঞ্চলের ৬ জেলায় করোনা সংক্রমনে আরো ৭ জনের মৃত্যুর খবর দিয়েছে স্বাস্থ্য বিভাগ। যার মধ্যে বরিশাল, পিরোজপুর ও ঝালাঠীতে দুজন করে এবং পটুয়াখালীতে ১ জনের মৃত্যু হয়েছে। এসময়ে মাত্র ৩৬৩ জনের নমুনা পরিক্ষায় ১৮৩ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫০%-এর বেশি। এনিয়ে দক্ষিণাঞ্চলে করোনায় মোট মৃত্যুর সংখ্যাটা দাঁড়াল ৪১৪ জনে। আক্রান্তে সংখ্যা ২৭ হাজার ৯৯৫।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় একজন এবং উপসর্গে ১৪ জন মারা গেছেন। গত বৃহস্পতিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় জেলার তিনটি হাসপাতালে তারা চিকিৎসাধীন ছিলেন। করোনায় মারা যাওয়া ব্যক্তি আকরাম হোসেন। এ ছাড়া ২৪ ঘণ্টায় জেলায় দুইটি পিসিআর ল্যাবে ২১৫ নমুনায় নতুন করে আরও ৮৪ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন।
খুলনা ব্যুরো জানায়, খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিভাগে ৩০ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার ৪০ জনের মৃত্যু হয়েছিল। গতকাল শুক্রবার খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য জানায়।
ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। মৃতদের মধ্যে ৭ জন করোনাভাইরাস এর সংক্রমণে পজিটিভ হয়ে মারা গেছেন। অপরাপর ১১ জন মারা যান উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায়।
কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার জানান, কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ১১জন ও উপসর্গে ছয়জনের মৃত্যু হয়েছে। শুক্রবার কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য জানান।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, করোনা উপসর্গ নিয়ে ডেডিকেটেড সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৫ জন রোগী মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়েছে।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ৪ জন ও উপসর্গ নিয়ে ৩ জন মারা গেছে। এদিকে নতুন করে জেলায় ২২৩ জন করোনায় আক্রান্ত হয়েছে।
মৌলভীবাজার জেলা সংবাদদাতা জানান, মৌলভীবাজার জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৪ জন ও করোনা উপসর্গ নিয়ে ৬ জন সহ ১০ জনের মূত্যু হয়েছে। মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের করোনা ইউনিটে করোনায় আক্রান্ত হয়ে ১ জনের ও করোনা উপসর্গ নিয়ে ৩ জনের মূত্যু হয়েছে।
ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় ঈশ্বরদীতে ২ জনের মৃত্যু ও আরও ৩০ জন আক্রান্ত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন